বিতর্কে শাকিব আল হাসান, আম্পায়ারের সঙ্গে দুর্ব্যবহার করে ক্ষমা চাইলেন

বিতর্কে শাকিব আল হাসানছবি—ভিডিও থেকে স্ক্রিনগ্র্যাব

জাস্ট দুনিয়া ডেস্ক: বিতর্কে শাকিব আল হাসান আবারও। মাঠের মধ্যে, মাঠের বাইরে বিতর্ক তাঁর নিত্য সঙ্গী। এ বার ঢাকা প্রিমিয়ার লিগে আম্পায়ারের সঙ্গে খারাপ ব্যবহার করে শেষ পর্যন্ত ক্ষমা চাইলেন বাংলাদেশের এই তারকা অল-রাউন্ডার। শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগে খেলা ছিল মহামেডান স্পোটিং এবং আবাহনী লিমিটেডের মধ্যে। সেখানেই হঠাৎই আম্পায়ার আউট না দেওয়ায় চূড়ান্ত রেগে গিয়ে স্টাম্প ভেঙে ফেলেন তিনি। এবং প্রতিপক্ষ দলের কোচ খালেদ মামুদ সুজনের সঙ্গেও ঝামেলায় জড়ান তিনি। তিনি আবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম কর্তাও।

যদিও পরে তিনি তাঁর ভুল বুঝতে পারেন এবং সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়ে একটি পোস্ট করেন। তাঁর এই ক্ষমা প্রার্থণা তাঁকে শাস্তির হাত থেকে রক্ষা করতে পারবে কিনা তা সময়ই বলবে। যখন ঘটনাটি ঘটে তখন শাকিবের দলের বোলিং চলছিল। পঞ্চম ওভারে বল করছিলেন তিনি নিজেই। ব্যাটে ছিলেন মুশফিকুর রহিম। দু’জনের জাতীয় দলের তারকা ক্রিকেটার। এলবিডব্লুর আবেদন জানান শাকিব। কিন্তু আম্পায়ার তা নাকচ করে দেন। আর তাতেই রেগে গিয়ে স্টাম্প ভেঙে ফেলেন তিনি।

এখানেই শেষ নয়, এই ঘটনায় আম্পায়ারের সঙ্গে বচসায় জড়ানোর পর আরও একবার আম্পায়ারের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন তিনি। এর আগে স্টাম্প ভেঙেছিলেন এবার তিনি স্টাম্প ছুঁড়ে ফেলেন। দু’ওভারের মধ্যে এই ঘটনা ঘটে। শাকিবের মাঠের মধ্যের এই ব্যবহারের ভিডিও সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

নিজের ভুল বুঝতে পেরে এর পর ফেসবুকে ফ্যানদের উদ্দেশে ক্ষমা চেয়ে নেন শাকিব। সেখানে তিনি লেখেন, ‘‘আমি খুবই দুঃখিত নিজের রাগকে নিয়ন্ত্রণ করতে না পারার জন্য এবং খেলায় বাধা প্রদান করার জন্য বিশেষ করে যাঁরা বাড়িতে বসে দেখছেন। আমার মতো একজন অভিজ্ঞ প্লেয়ারের এমনটা করা উচিত হয়নি কিন্তু কখনও কখনও দুর্ভাগ্যজনকভাবে এমনটা ঘটে যায়। আমি দল, ম্যানেজমেন্ট, চুর্নামেন্ট অফিশিয়াল এবং আয়োজক কমিটির কাছে কাছে ক্ষমা চাইছি। আশা করি ভবিষ্যতে ভবিষ্যতে এমনটা আর হবে না।’’

শাকিবের পাশে দাঁড়িয়ে বাংলাদেশের আর  এক তারকা ক্রিকেটার তামিম ইকবাল লেখেন, ‘‘৫.৫ ওভার বল করা হয়ে গিয়েছিল। ৬ ওভারের পরই ডিএলএস মেথড আসত! সে কারণেই শাকিব আরও একটি বল করতে বিরক্ত হয়েছিল এবং আম্পায়ারও এলবিডব্লু দেননি! হয়তো শাকিব কিছু অন্যরকম গন্ধ পেয়েছিল! কারণ ডিপিএল-এ ফিক্সিং কোনও নতুন বিষয় নয়।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)