সাকিব আল হাসান নতুন বিতর্কে, শেষ পর্যন্ত ক্ষমা চাইতে বাধ্য হলেন

সাকিব আ‌ল হাসান বিতর্কে

জাস্ট দুনিয়া ডেস্ক: সাকিব আ‌ল হাসান বিতর্কে আবার। ক্রিকেটের মাঠে ও মাঠের বাইরে কম বিতর্ক নেই তাঁকে ঘিরে। এ বার অবশ্য বিতর্কের কেন্দ্রে ধর্ম। যার জন্য তাঁকে ক্ষমাও চাইতে হল শেষ পর্যন্ত। বিতর্কের কেন্দ্রে ভারত। এতদিন ক্রিকেট থেকে নিবার্সনে ছিলেন গড়াপেটার খবর বোর্ডকে না দেওয়ার জন্য। সদ্য তা থেকে মুক্তিও মিলেছে। এক বছর তিনি ক্রিকেটের বাইরে। কিন্তু ক্রিকেটে ফেরার আগেই নতুন বিতর্কে জরিয়ে পড়লেন বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার।

সম্প্রতি ভারতের দূর্গাপুজোর মরসুম শেষ হয়েছে। বড় বড় পুজো মানেই তার উদ্বোধনে দেখা যাবে কোনও সেলিব্রিটিকে। সে তিনি বিনোদন জগতের যেমন হতে পারেন তেমন ক্রিকেট দুনিয়ারই। তেমনই এক পুজোর মঞ্চে হাজির হয়েছিলেন সাকিব আল হাসান।

সেখান থেকেই ছড়িয়ে পড়ে তাঁর হাতেই উদ্বোধন হয়েছে পুজোর। প্রথমে তা নিয়ে ভারতেও শুরু হয়ে যায় শোরগোল। এর পর তার রেশ পৌঁছয় বাংলাদেশেও। শেষ পর্যন্ত তাঁকে ক্ষম্য চাইতে বাধ্য করা হয়।

সাকিব বলেন, ‘‘আমি খুব বেশি হলে দু’মিনিট মঞ্চে ছিলাম।  মানুষ সেটা নিয়েই কথা বলছে এবং ভাবছে আমি উদ্বোধন করেছি। আমি সেটা করিনি।’’

তিনি আরও বলেন, ‘‘একজন মুসলিম হয়ে আমি সেটা কখনওই করতে পারি না। কিন্তু আমার হয়তো সেখানে যাওয়াই উচিৎ হয়নি। তাঁর জন্য আমি দুঃখিত এবং ক্ষমা চাইছি।’’

‘‘আমি সব সময় আমার ধর্ম মেনে চলার চেষ্টা করি। দয়া করে আমাকে ক্ষমা করে দেবেন যদি আমি কোনও ভুল করে থাকি,’’ বলেন সাকিব। তার আগেই তাঁকে ফেসবুকে ধর্মের বিরোধিতা করার দায়ে হুমকি দেওয়া হয়। যদিও তাঁকে পরে গ্রেফতার করা হয়।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)