এসসি ইস্টবেঙ্গল দল গোছাতে শুরু করে দিল অমরজিৎ-আদিলের সঙ্গে

এসসি ইস্টবেঙ্গল দল

জাস্ট দুনিয়া ডেস্ক: এসসি ইস্টবেঙ্গল দল সই শুরু করে দিল আইএসএল-এর জন্য। অমরজিৎ সিং কিয়াম ও আদিল খানকে সই করাল এসসি ইস্টবেঙ্গল। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় ক্লাবের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়। এ বছর অমরজিতই হলেন লাল-হলুদ ব্রিগেডের প্রথম নবনিযুক্ত ফুটবলার। এফসি গোয়া থেকে এক বছরের জন্য লোনে আনা হয়েছে ২০ বছর বয়সী মিডফিল্ডার অমরজিৎকে। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়ক এই সেন্ট্রাল মিডফিল্ডার ২০১৮-য় ইন্ডিয়ান অ্যারোজ থেকে জামশেদপুর এফসি-তে যান। তবে ২০১৮-১৯ মরশুমে ফিরে আসেন অ্যারোজে। এর সঙ্গে এসসি ইস্টবেঙ্গলে যোগ দিয়েছেন জ্যাকিচাঁদ সিং, সেরিনিও ফার্নান্ডেজ, সোংপু, শুভ ঘোষের মতো ফুটবলাররা। ড্যানিয়েল গোমেজের সঙ্গেও কথা পাকা।

২০১৯-এ জামশেদপুর এফসি-র হয়ে হিরো আইএসএল অভিযান শুরু করেন তিনি। তাদের হয়ে ১৫টি ম্যাচ খেলেন তিনি। ২০২১-এর জানুয়ারি ট্রান্সফার উইন্ডোয় এফসি গোয়া-য় যোগ দেন। গত হিরো আইএসএলে এফসি গোয়ার হয়ে দুটি ম্যাচ খেলেন। এপ্রিলে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে চারটি ম্যাচে খেলেন এই মণিপুরী মিডফিল্ডার। এ বার এসসি ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার পরে হয়তো তাঁকে নিয়মিত মাঠে দেখা যাবে। লাল-হলুদ শিবিরে যোগ দেওয়ার পরে তিনি বলেন, এসসি ইস্টবেঙ্গেলের মতো বড় ক্লাবে যোগ সব সময়ই বড় ব্যাপার। আমার মতো একজন তরুণ খেলোয়াড়ের কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতো ঘটনা। ক্লাবের জন্য তো বটেই, নিজের জন্য সফল হওয়াও আমার উদ্দেশ্য। নিজের উন্নতির জন্য আমি মরিয়া। দলের সাফল্যেও যথাসম্ভব অবদান রাখতে চাই

অমরজিতের মতো ভারতীয় দলের সেন্ট্রাল ডিফেন্ডার আদিল খানকেও হায়দরাবাদ এফসি থেকে এক বছরের জন্য লোনে নিয়ে এসেছে এসসি ইস্টবেঙ্গল। ৩৩ বছর বয়সি এই ডিফেন্ডারকে গত মরশুমে জানুয়ারির দলবদলে হায়দরাবাদ থেকে লোনে নিয়ে আসে এফসি গোয়া। গোয়ার দলের হয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলেন আদিল। হিরো আইএসএলে পাঁচটি ম্যাচ খেলেছিলেন তিনি। দেশের এক নম্বর ফুটবল লিগে একেবারে প্রথম মরশুম থেকে খেলছেন তিনি। দিল্লি ডায়নামোজ, পুনে সিটি এফসি-র পরে তিনি হায়দরাবাদ এফসি-তে যোগ দেন।

লাল-হলুদ শিবিরে যোগ দিয়ে আদিল বলেন, আমি জানি, এখানকার সমর্থকেরা কত আবেগপ্রবণ। এই ব্যাপারটা আমাকে মোটিভেশন জোগাবে। কোচ রবি ফাউলারের সঙ্গে কাজ করার অপেক্ষাতেও রয়েছি আমি। লাল-হলুদ ব্রিগেডের জন্য নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমাকে সুযোগ দেওয়ার জন্য ক্লাব ম্যানেজমেন্টের কাছে কৃতজ্ঞ। এ রকম একটা ক্লাবে যোগ দিতে পেরে আমি খুবই খুশি। এদিকে গোলকিপার অরিন্দম ভট্টাচার্যকে এটিকে মোহনবাগান রিলিজ করে দেওয়ায় তাঁরও লাল-হলুদে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। তবে চুক্তি নিয়ে টানাপড়েন চলছে।

(খবর আইএসএল ওয়েব সাইট থেকে)

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)