SC East Bengal-এ নতুন কোচ মারিও রিভেরা, ঘোষণা বছরের প্রথম দিনই

SC East Bengal

জাস্ট দুনিয়া ব্যুরো: টানা ব্যর্থতার কারণে বিদায় নিতে হয়েছে SC East Bengal কোচ দিয়াজকে।  তাঁর জায়গায় দায়িত্ব নিয়েছিলেন সহকারি কোচ রেনেডি সিং। তবে কয়েকদিনের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করে দিল ক্লাব কর্তৃপক্ষ। নতুন বছরের প্রথম দিনই নতুন কোচের নাম ঘোষণা করল এসসি ইস্টবেঙ্গল। চলতি হিরো আইএসএলে স্পেনের হোসে মানুয়েল দিয়াজের জায়গায় দলের হেড কোচের দায়িত্ব নিতে আসছেন আর এক স্প্যানিশ মারিও রিভেরা, যিনি এর আগেও লাল-হলুদ বাহিনীর কোচ হিসেবে কাজ করে গিয়েছেন।

চলতি হিরো আইএসএলে টানা আটটি ম্যাচে জয়হীন থাকার পরে গত সপ্তাহেই দিয়াজ পদত্যাগ করে দেশে ফিরে যান। সহকারী কোচ রেনেডি সিং আপাতত দলের অন্তর্বর্তী কোচের দায়িত্বে রয়েছেন। তাঁর জায়গায় এই উয়েফা প্রো লাইসেন্সপ্রাপ্ত কোচকে নিয়ে আসা হচ্ছে বলে শনিবার ঘোষণা করে এসসি ইস্টবেঙ্গল। দুই মরশুম আগে রিভেরা সাতটি ম্যাচের জন্য দলের দায়িত্ব নিয়ে তাদের হিরো আই লিগে দ্বিতীয় স্থানে নিয়ে যান।

২০১৮-১৯ মরশুমে ৩২টি ম্যাচে ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেহান্দ্রো মেনেন্দেজের সহকারী হিসেবে কাজ করেন রিভেরা। পরে আলেহান্দ্রো দায়িত্ব ছেড়ে দেওয়ায় তাঁকেই দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়। এ বারও তাঁকে ক্লাবের কঠিন সময় সামলানোর জন্যই ডেকে আনা হচ্ছে। শনিবার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনি সোমবারই ভারতে এসে পড়বেন এবং হিরো আইএসএলের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট সময়ের কোয়ারান্টাইন পর্ব কাটানোর পরে দল নিয়ে অনুশীলনে নামতে পারবেন।

এই ঘোষণা করে ক্লাবের সিইও কর্ণেল শিবাজী সমাদ্দার বলেন, “হেড কোচ হিসেবে ওঁর নাম ঘোষণা করতে পেরে আমরা খুশি। মারিও এর আগেও ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত ছিলেন। ভারতীয় ফুটবলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ওঁর। এই অভিজ্ঞতা চলতি মরশুমের বাকি সময়ে দলের কাজে লাগবে”। চলতি হিরো আইএসএলে চারটি করে ড্র ও হারের পর আগামী মঙ্গলবার নবম ম্যাচে বাম্বোলিমে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে নামবে লাল-হলুদ বাহিনী। সেই ম্যাচে রেনেডি সিংয়ের তত্ত্বাবধানেই দল নামবে।

(খবর ও লেখা আইএসএল ওয়েবসাইট)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)