রাজস্থান রয়্যালসের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ডে সঞ্জু স্যামসন

জাস্ট দুনিয়া ডেস্ক: রবিবার গুজরাত টাইটান্সকে হারিয়ে জয় তুলে নেয় রাজস্থান রয়্যালস। রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন জয়ের সঙ্গে সঙ্গে ঢুকে পড়লেন রেকর্ডেও। যদিও সঞ্জু স্যামসন আর ভারতীয় দলে নিয়মিত সুযোগ পান না। তবে তাঁর এদিনের ইনিংসের পর থেকে আবার তাঁকে নিয়ে এবং ভারতীয় দল নির্বাচন নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করে দিল। রাজস্থান রয়্যালসের সফলতম ব্যাটসম্যান তিনিই।

এদিন সঞ্জু স্যামসন রাজস্থান রয়্যালসের হয়ে করে ফেললেন তিন হাজার রান। প্রথম ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড করে ফেললেন তিনি। রবিবার গুজরাতের বিরুদ্ধে করা তাঁর ৬০ রানের ইনিংসই খেলার মোর ঘুরিয়ে দিয়েছিল। আর তার সঙ্গে জুড়ে গেল রেকর্ডও। ৩২বলে এদিন ৬০ রানের ইনিংস খেলেন সঞ্জু। যার মধ্যে ছিল তিনটি বাউন্ডারি ও ছ’টি ছক্কা। স্ট্রাইকরেট ১৮৭.৫০। রাজস্থানের হয়ে ১১৫ ম্যাচে ৩০০৬ রান করে ফেললেন তিনি। এর মধ্যে রয়েছে দুটো সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরি। সর্বোচ্চ ১১৯। এটা যে বাড়বে তা নিয়ে কোনও সংশয় নেই।

তাঁর সব থেকে সফল মরসুম ছিল ২০২১। সেবার ১৪ ম্যাচে ৪৮৪ রান করেছিলেন যার গড় ছিল ৪০.৩৩ আর স্ট্রাইকরেট ছিল ১৩৬.৭২। সেবারই খেলেছিলেন ১১৯ রানের ইনিংস। তাঁর পরই রয়েছেন অজিঙ্ক রাহানে (১০০ ম্যাচে ২৮১০ রান), জোস বাটলার (৬৩ ম্যাচে ২৫০৮ রান), শেন ওয়াটসন (৭৮ ম্যাচে ২৩৭২ রান), রাহুল দ্রাবিড় (৪৬ ম্যাচে ১২৭৬ রান)। সঞ্জুর দিল্লি এপিসোড ধরলে এই রানের সংখ্যা আরও খানিকটা বাড়বে। আইপিএল-এ তাঁর মোট রান ৩৬৮৩। সর্বোচ্চ রানের তালিকায় ১৭তম স্থানে রয়েছেন।

আইপিএলে সর্বোচ্চ রানের তালিকায় যে পাঁচ জন রয়েছেন তাঁরা হলেন বিরাট কোহলি (২২৭ ম্যাচে ৬৮৩৮ রান), শিখর ধাওয়ান (২১০ ম্যাচে ৬৪৭৭ রান), ডেভিড ওয়ার্নার (১৬৭ ম্যাচে ৬১০৯ রান), রোহিত শর্মা (২৩১ ম্যাচে ৫৯৮৬ রান) এবং সুরেশ রায়না (২০৫ ম্যাচে ৫৫২৮ রান)।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle