Sania Mirza অবসর ঘোষণা করে দিলেন, এটিই শেষ মরসুম

Sania Mirza

জাস্ট দুনিয়া ডেস্ক: শেষ পর্যন্ত খেলা ছাড়ার কথা ঘোষণা করে দিলেন ভারতের অন্যতম টেনিস তারকা। বুধবার Sania Mirza জানিয়ে দিলেন, এটিই তাঁর শেষ মরসুম। ভারতের অন্যতম মহিলা টেনিস তারকা তিনি। জানিয়ে দিলেন ২০২২-ই তাঁর পেশাদার টেনিস জীবনের শেষ। বুধবার ডব্লুটিএ ট্যুরের প্রথ রাউন্ডে হারের পরই তিনি তাঁর সিদ্ধান্তের কথা জানান। সানিয়ার সিদ্ধান্তের কথা নিশ্চিত করেছেন তাঁর বাবা ইমরান মির্জা। সানিয়া বলেন, ‘‘আমি সিদ্ধান্ত নিয়েছি এটিই আমার শেষ মরসুম। আমি একটি একটি করে সপ্তাহ হিসেবেই দেখছি। আমি জানি না এই মরসুমে টিকব কিনা, কিন্তু আই চাই।’’

এদিন তিনি নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে সানিয়া ৪-৬, ৬-৭ (৫)-এ হেরে যান কাজা জুভান ও তারা জিদানসেকের কাছে। এর পর তার সামনে রয়েছে মিক্স ডাবল। মিক্স ডাবলসে সানিয়ার সঙ্গে জুটি বাঁধতে চলেছেন রাজীব রাম। সানিয়ার বয়স ৩৫ বছর। কিন্তু তিনি যে নিজের সেরাটা দিতে পারছেন না তা বুঝে গিয়েছেন। তাই সময় থাকতেই সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন।

মহিলা ডাবলসে এক সময় শীর্ষ র‍্যাঙ্কিংয়ে পৌঁছেছিলেন তিনি। সিঙ্গলসে তাঁর শীর্ষ র‍্যাঙ্কিং ২৭। এই মুহূর্তে তাঁর র‍্যাঙ্কিং ৬৮।  তিনিই প্রথম ভারতীয় মহিলা যাঁর হাতে উঠেছিল গ্র্যান্ডস্লাম। ডবলস মেজর রয়েছে তাঁর দখলে। এছাড়া রয়েছে এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমস পদক। তিনি শেষ গ্র্যান্ডস্লাম জিতেছেন ২০১৬-তে অস্ট্রেলিয়ান ওপেন। সঙ্গী ছিলেন মার্টিনা হিঙ্গিস। হিঙ্গিসের সঙ্গেই সব থেকে সফল সানিয়া।

গত কয়েক বছর ধরে তিনি নিয়মিত খেলতে পারছেন না। ২০১৮-তে পুত্র সন্তানের জন্ম দেন। তার পর ২০২০-তে তিনি কামব্যাক করেন।  কিন্তু তার পর থেকেই কোভিডের কারণে বন্ধ হয়ে যায় খেলা। ২০২১-এর সেপ্টেম্বরে শেষ পদক জিতেছিলেন সানিয়া মির্জা। অস্ত্রাভা ওপেনে শুয়াই ঝ্যাং-কে সঙ্গী করে ৪৩তম ডবলস জিতেছিলেন তিনি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)