Sania Mirza-র উইম্বলডন যাত্রা শেষ, সেমিফাইনালে হার

Sania Mirza

জাস্ট দুনিয়া ডেস্ক: আগেই অবসরের কথা ঘোষণা করে দিয়েছিলেন। এটিই তাঁর শেষ বছর আন্তর্জাতিক টেনিসে। সেই মতো এইবারই ছিল তাঁর শেষ উইম্বলডন। তবে পদক নিয়ে ফেরা হল না। মিক্স ডাবলসের সেমিফাইনালে পৌঁছে দেশকে শেষবারের মতো উইম্বলডনের মঞ্চে গর্বিত করে গেলেন তিনি। এই প্রথম উইম্বলডনে মিক্স ডাবলসের সেমিফাইনালে পৌঁছেছিলেন কোনও ভারতীয়। কিন্তু তার পর আর এগনো হল না। সানিয়া মির্জা (Sania Mirza) ও ম্যাট পেভিচ জুটি হারল গতবারের চ্যাম্পিয়ন নীল স্কুপস্কি ও দেশিরে ক্রকজিকের কাছে।

যেভাবে দারুণ খেলে সেমিফাইনালে পৌঁছেছিলেন সানিয়া ও ম্যাট ফাইনালের লক্ষ্যে সেই খেলা দেখা গেল না। প্রথম সেট জিতে নিলেও সেটা ধরে রাখতে ব্যর্থ তাঁরা। বরং পর পর দুই সেটে নিজেদের সেরাটাই দিতে পারলেন না তাঁরা। প্রথম সেট ৬-৪-এ জিতে যাওয়ার পর দ্বিতীয় সেট ৫-৭, ৪-৬-এ হেরে যেতে হল। ২ ঘণ্টা ১৬ মিনিটের ম্যাচে আর ঘুরে দাঁড়াতে পারলেন না সানিয়ারা।

সানিয়ার ঝুলিতে রয়েছে মোট ৬টি গ্র্যান্ডস্লাম। তার মধ্যে তিনটি রয়েছে মিক্স ডাবলসেই। তালিকায় আরও একটা যোগ করা হল না এখনই। তিনি মিক্স ডাবলস খেতাব জিতেছিলেন ২০০৯-এর অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২-র ফরাসি ওপেন ও ২০১৪-র ইউএস ওপেন। প্রথম দুটোতে সানিয়ার সঙ্গে জুটি বেঁধেছিলেন মহেশ ভূপতি ও তৃতীয়টিতে ছিলেন ব্রাজিলের ব্রুনো সোরস। ২০১৫তে তিনি মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেধে মহিলাদের উইম্বলডন ডাবলস জিতেছিলেন। সেই উইম্বলডন যাত্রা শেষ হল সানিয়া মির্জার।

 

View this post on Instagram

 

A post shared by Sania Mirza (@mirzasaniar)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle