সাফ ফাইনালে ভারত, মলদ্বীপকে হারাল সুনীল ছেত্রীর জোড়া গোল

সাফ ফাইনালে ভারত

জাস্ট দুনিয়া ডেস্ক: সাফ ফাইনালে ভারত পৌঁছেই গেল। একটা সময় পরিস্থিতি বেশ জটিল মনে হচ্ছিল। প্রথম দুই ম্যাচে ড্র অনেকটাই পিছিয়ে দিয়েছিল ভারতকে। কিন্তু গত ম্যাচ থেকে ঘুরে দাঁড়াতে শুরু করেন সুনীল ছেত্রীরা। ত্রাতার ভূমিকায় সেই অধিনায়ক ছেত্রীই। নেপালের বিরুদ্ধে তাঁর একমাত্র গোলে জিতেই আশা জিইয়ে রাখে ভারত। যদিও সাফ ফাইনালে জেতে হলে এদিন মলদ্বীপের বিরুদ্ধে ভারতের ছিল মাস্ট উইন ম্যাচ। সেখানেও জেতালেন সুনীলই। জোড়া গোল করলেন। এক গোল মনবীরের। ৩-১ গোলে মলদ্বীপকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করল ভারত।

মলদ্বীপকে হারানো সহজ ছিল না। এমনিতেই এগিয়েই ছিল তারা। সঙ্গে তাদের ঘরের মাঠে খেলা। তবে সব প্রতিবন্ধকতাকে ছাপিয়ে গেল গেল ভারতের ফুটবলাররা। মলদ্বীপ ড্র করলেই পৌঁছে যেত ফাইনালে। ভারতের দরকার ছিল জয়। ইগর স্টিমাচের ছেলেরা প্রথম দুই ম্যাচের ব্যর্থতাকে পিছনে ফেলে শেষ দুই ম্যাচে জ্বলে উঠলেন।

অন্যদিকে সুনীল ছেত্রী আন্তর্জাতিক গোলে ছাপিয়ে গেলেন কিংবন্তি ফুটবলার পেলেকে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে ড্র বড় ধাক্কা দিয়েছিল দলকে। এক কথায় খারাপ ফুটবলও খেলেছিল গোটাদল। ছন্দে ছিলেন না সুনীলও। তিনি ছন্দের ফিরতেই দলও ফুল ফর্মে। এদিন প্রথম থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ভারত। মাঠে যখন মলদ্বীপ প্রতিপক্ষ ভারতের তখন গ্যালারিতে মলদ্বীপের সমর্থকরা। এদিন সবাইকেই মাত দিল ভারতের ফুটবল।

৩৩ মিনিটে ভারতকে এগিয়ে দিয়েছিলেন মনবীর সিং। কিন্তু ১০ মিনিটের মধ্যে সমতায় ফেরে মলদ্বীপ। পেনাল্টি থেকে গোল করেন আলি আসফাক। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। এর পর দ্বিতীয়ার্ধে ভারতকে টেনে তোলার দায়িত্ব ন‌েন অধিনায়ক। ৬২ মিনিটে নিজের প্রথম ও ভারতের দ্বিতীয় গোলটি করেন সুনীল। তখনই তিনি টপকে যান পেলেকে। এর পর ৭১ মিনিটে ফ্রি-কিক থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন সুনীল। শেষ বেলায় জোড়া হলুদ কার্ড দেখে মাঠ চাড়েন শুভাশিস বোস। ফাইনালে পাওয়া যাবে না তাঁকে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)