Rohit Sharma পাকিস্তান সফর নিয়ে ভাবতে চান না

ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০

জাস্ট দুনিয়া ডেস্ক: সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ-র মন্তব্যে তোলপাড় ক্রিকেট দুনিয়া। ক্ষোভে ফুঁসছে পাকিস্তান। মুখ খুলছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। তার মধ্যেই ভারত অধিনায়ক রোহিত শর্মাকেও (Rohit Sharma) পড়তে হল এই প্রশ্নের সামনে। তবে তিনি পুরো বিষয়টি এড়িয়ে গেলেন। বরং জানিয়ে দিলেন এটা নিয়ে তাঁর ভেবে লিভ নেই। তিনি বলেন, “আমির কাছে বিশ্বকাপ অনেক গুরুত্বপূর্ণ তাই এখন সেটা নিয়েই ভাবতে চাই। বাইরে কী হচ্ছে তার নিয়ে ভাবছি না, ভেবে লাভও নেই। আমি এখন শুধু ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই ভাবছি।”

সদ্য ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তাঁর জায়গায় দায়িত্ব নিয়েছেন আর এক প্রাক্তন প্লেয়ার রজার বিনি। বোর্ডের এই বার্ষিক সাধারণ সভার পরই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বেফাঁস মন্তব্য করে বসেন জয় শাহ। তিনি বলেন, “ভারত ২০২৩ এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না। কোনও নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন হবে।”

তাঁর এই বক্তব্য মোটেও ভালভাবে নেয়নি পাকিস্তান বোর্ড। কারণ এশিয়া কাপ ২০২৩-এর আয়োজক দেশ পাকিস্তান। দিনের পর দিন পাকিস্তানে খেলতে যায় না ভারতীয় ক্রিকেট দল। পাকিস্তানের ক্রিকেটাররাও ভারতে আইপিএল খেলতে পারেন না। দুই দেশ শুধু মুখোমুখি হয় আইসিসির টুর্নামেন্টে। এবার ভারত না গেলে সেই বছরই ভারতে রয়েছে একদিনের বিশ্বকাপ। তাহলে সেখানেও খেলতে আসবে না পাকিস্তান। এই পরিস্থিতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল কী সিদ্ধান্ত নেয় সেটাই দেখার। তার শীর্ষে রয়েছেন স্বয়ং জয় শাহ।

এদিকে ভারতীয় বোর্ড সচিবের এহেন মন্তব্যের বিরোধীতায় মুখ খুলছেন প্রাক্তন পাক ক্রিকেটার ওয়াসিম আকরাম ও শাহিদ আফ্রিদি। আকরাম বলেন, “তখন কাউন্সিল পাকিস্তানকে দায়িত্ব দিয়েছেন তখন আপনি সর্বসমক্ষে দাঁড়িয়ে পাকিস্তানে খেলতে যাব না বলতে পারেন না।” আফ্রিদি বলেন, “দুই দেশের ক্রিকেটারদের মধ্যের বন্ধুত্বের চিত্রটা গত কয়েক বছরে ভিষনভাবে সামনে উঠে এসেছে। বোঝাই যাচ্ছে তাঁদের মধ্যে কোনও সমস্যা নেই। তাহলে টি২০ বিশ্বকাপের মতো একটা গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে এমন‌ একটা মন্তব্য করেন করলেন। ” এক কথায় জয় শাহকে অনভিজ্ঞ ক্রিকেট প্রশাসক আখ্যা দিয়েছেন আফ্রিদি।