টি২০ অধিনায়ক রোহিত শর্মা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্রামে বিরাট কোহলি

টি২০ অধিনায়ক রোহিত শর্মারোহিত শর্মা

জাস্ট দুনিয়া ডেস্ক: টি২০ অধিনায়ক রোহিত শর্মা নিউজিল্যান্ড সিরিজে। ভারতের মাটিতে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। টি২০ বিশ্বকাপের পর বিরাট কোহলি সরে দাঁড়িয়েছেন টি২০-র অধিনায়কত্ব থেকে। তা আগেই ঘোষণা করে দিয়েছিলেন। এখন তিনি খেলছেন না এই সিরিজেও। আপাতত বিশ্রামে তিনি। যে কারণে সিনিয়র হিসেবে গুরু দায়িত্ব বর্তাচ্ছে রোহিত শর্মার উপরই। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের জন্য ১৬ জনের দল ঘোষণা করে দিল বিসিসিআই। সহ-অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রিত বুমরা, মহম্মদ শামি, রবীন্দ্র জাডেজা ও শার্দূল ঠাকুরকে।

দল থেকে বাদ পড়েছেন হার্দিক পাণ্ড্যে। তাঁর পারফর্মেন্স নিয়ে অনেকদিন ধরেই প্রশ্ন উঠছিল। তারই জবাব পেলেন। চলতি টি২০ বিশ্বকাপে সাকূল্যে তাঁর ব্যাট থেকে এসেছে ৬৯ রান। খেলেছেন তিনটি ম্যাচ। দুই ম্যাচে মোট চার ওভার বল করে দিয়েছেন ৪০ রান, আসেনি কোনও উইকেট। সব মিলে চূড়ান্ত ব্যর্থ তিনি। যদিও তাঁর বাদ পড়াই এই দল নির্বাচনের সব থেকে বড় চমক বলে মনে করা হচ্ছে। যা নিয়ে তোলপাড় নেট দুনিয়া। অন্যদিকে, আইপিএল-এ নজরকাড়া পারফর্মেন্সের পুরস্কার পেলেন কেকেআর ওপেনার ভেঙ্কটেশ আইয়ার। দিল্লির বোলার আভেশ খানও জায়গা করে নিলেন ভারতীয় দলে।

আগামী  ১৭ নভেম্বর থেকে শুরু হবে ভারত-নিউজিল্যান্ড সিরিজ। টি২০ বিশ্বকাপ খেলা ভারতীয় দল থেকে নিউজিল্যান্ড সিরিজের দলে থেকে গেলেন ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, ইশান কিষান, রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমার। দলে স্ট্যান্ডবাই হিসেবে থাকা দীপক চাহার, শ্রেয়াস আইয়ার ও অক্ষর প্যাটেলওঢুকে পড়লেন দলে। দলে ফেরানো হল লেগস্পিনার যুজবেন্দ্র চাহালকে। এ ছাড়া আইপিএল-এ দারুণ খেলে দলে ঢুকে পড়লেন রুতুরাজ গায়কোয়াড় ও হর্ষল প্যাটেল।

ভারতীয় টি২০ দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেট কিপার), ইশান কিষান (উইকেট কিপার), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আভেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)