Rohit Sharma Injury: পরের দুটো ম্যাচে খেলা নিয়ে অনিশ্চয়তা

Rohit Sharma Injuryরোহিত শর্মা। ছবি: বিসিসিআই টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজে মঙ্গলবার জয়ে ফিরেছে ভারত। এটা যেমন দলের জন্য স্বস্তির খবর তেমনই টিম ম্যানেজমেন্টের কপালে ভাজ ফেলার মতো আরও একটি খবর রয়েছে। পিঠের পেশীতে টান ধরায় এই ম্যাচে মাঝ পথেই মাঠ ছাড়তে বাধ্য হন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma Injury)। তখন তিনি ব্যাট করছিলেন। আলজারির একটি বল মারতে গিয়েই আচমকা পিঠের পেশীতে টান লাগে। এর পর ব্যক্তিগত ১১ রানে তিনি মাঠ ছেড়ে বেরিয়ে যান। আর নামতে পারেননি। মাঠেই তাঁকে চিকিৎসা করার চেষ্টা করা হয়। কিন্তু খেলার মতো অবস্থায় না থাকায় তাঁকে নিয়ে আর কোনও ঝুঁকি নিতে চায়নি টিম ম্যানেজমেন্ট।

দলের অন্যতম গুরুত্বপূর্ণ প্লেয়ার তিনি। এক তো অভিজ্ঞ এবং দ্বিতীয়ত তিনি অধিনায়ক। তার মধ্যে সামনে টি২০ বিশ্বকাপ। সেই সব কিছুকে মাথায় রেখেই রোহিত শর্মাকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে আর ঝুঁকি নাও নিতে পারে ভারতীয় বোর্ড। এই মুহূর্তে মেডিক্যাল বোর্ড রোহিতের চোটের চিকিৎসা করছে এবং তাঁর উন্নতির দিকে নজর রেখেছে। আপাতত অনেকটাই কমেছে ব্যথা। কিন্তু পরের ম্যাচের আগে হাতে কিছুটা সময় থাকায় সময় নিয়েই এগোতে চাইছেন দলের ডাক্তাররা।

আগামীতিন দিন নজরে রাখা হবে রোহিতকে। পুরো সুস্থ হলে তবেই তিনি মাঠে নামতে পারেন। এদিকে চোটের জন্য দ্বিতীয় টি20-তে খেলতে পারেননি রবীন্দ্র জাডেজা। লোকেশ রাহুল চোট সারিয়ে উঠে কোভিড আক্রান্ত হওয়ায় দলের সঙ্গেই যেতে পারেননি। দলের সব গুরুত্বপূর্ণ প্লেয়াররা এভাবে চোটের কবলে চলে যাওয়ায় চিন্তিত কোচ রাহুল দ্রাবিড়। তবে এদিন দুরন্ত ইনিংস উপহার দিলেন সূর্যকুমার যাদব। তাঁর ব্যাটেই জয় তুলে নেয় ভারত।

মঙ্গলবার টস জিতে প্রথমে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৬৪ রান করেন ক্যারিবিয়ানরা। ৭৩ রানের ইনিংস খেলেন কেইল মেয়ার্স। জবাবে রোহিতের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন সূর্যকুমার। রোহিত রিটায়ার্ড হার্ট হয়ে গেলে ভারতীয় ইনিংসের হাল ধরেন তিনিই। ৪৪ বলে ৮টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭৬ রান করে আউট হন। বাকি কাজটি করে দেন শ্রেয়াস আয়ার ও ঋষভ পন্থ। পন্থ ৩৩ রানে অপরাজিত থাকেন।  ১০ রানে অপরাজিত থাকেন দীপক হুদা।  ১৯ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ম্যাচের সেরা হয়েছেন সূর্যকুমার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle