সুস্থ রোহিত শর্মা, ১৪ ডিসেম্বর উড়ে যাচ্ছেন অস্ট্রেলিয়ায়

Covid Free Rohit Sharma

জাস্ট দুনিয়া ডেস্ক: সুস্থ রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেট দলের জন্য সুখবর। আগামী ১৪ ডিসেম্বর তিনি উড়ে যাচ্ছেন অস্ট্রেলিয়ার উদ্দেশে। শুক্রবার ফিটনেস পরীক্ষায় পাস করে ভারতীয় দলের সঙ্গে যোগ দেওয়া নিশ্চিত করেছেন রোহিত। বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে এতদিন ফিটনেস ফিরে পাওয়ার লড়াই চালাচ্ছিলেন তিনি। আইপিএল-এ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। তার পরও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলে দলকে চ্যাম্পিয়ন করেন কিন্তু ভারতের অস্ট্রেলিয়া সফরের দলে নাম থাকলেও যোগ দিতে পারেননি ফিটনেস সমস্যার জন্য।

রোহিত শর্মার ফিটনেস নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন স্বয়ং ভারত অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়া সফর শুরুর আগে তিনি সংবাদ মাধ্যমের সামনে প্রকাশ্যে জানিয়েছিলেন তাঁর কাছে রোহিত শর্মা সম্পর্কে কোনও খবর নেই। বুঝিয়ে দিয়েছিলেন তাতে তিনি বিরক্ত।

অ্যাডিলেডে প্রথম টেস্টের পর দেশে ফিরে আসবেন বিরাট কোহলি। এই অবস্থায় রোহিত শর্মার সুস্থ হয়ে ওঠার খবর ভারতীয় দলের জন্য বড় বিষয়। অস্ট্রেলিয়ায় পৌঁছে রোহিতকে কোয়রান্টিনে থাকতে হবে। তবে কতদিন তিনি সেই অবস্থায় থাকবেন সেটা এখনও পরিষ্কার নয়। তবে এটা নিশ্চিত প্রথম টেস্টের প্রথম একাদশে তাঁকে দেখা যাবে না। এখনও দ্বিতীয় টেস্টে তিনি খেলবেন কিনা তা নিয়েও কিছু জানানো হয়নি। তবে বিরাট কোহলির অবর্তমানে তাঁকে বাইরে বসিয়ে রাখার মতো ঝুঁকি নেবে না টিম ম্যানেজমেন্ট।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ ২-১-এ হেরে গিয়েছে ভারত। তিন ম্যাচের টি২০ সিরিজ ভারত জিতে নিয়েছে। এবার সামনে টেস্ট সিরিজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি টেস্ট খেলবে ভারত। ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হবে প্রথম টেস্ট।

গত বছর প্রথম ভারতীয় দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছিল বিরাট কোহলির ভারত। সেই ইতিহাসের পুনরাবৃত্তি চাইবে এই ভারতীয় দলও। সেই সময় ভারতীয় দলে নির্বাসনের জন্য স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ছিলেন না। সেই অস্ট্রেলিয়া দল আর এই অস্ট্রেলিয়া দলের মধ্যে এখন অনেক পার্থক্য।

এবার যদিও স্মিথ ফিরলেও ওয়ার্নারকে চোটের জন্য পাওয়া যাবে না। মনে করা হচ্ছে ওয়ার্নার দ্বিতীয় টেস্টের জন্য ফিট হয়ে যাবেন। তাহলে পুরো দল নিয়ে মাঠে নামতে পারবে অস্ট্রেলিয়া। ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)