Rohit Sharma-র নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা

Rohit Sharmaরোহিত শর্মা। ছবি: বিসিসিআই টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক: Rohit Sharma ফিটনেস টেস্ট পাস করে গেলেন। যার ফলে ওয়েস্ট ইন্ডিয় সিরিজে তাঁকে নেতা রেখেই দল ঘোষণা করে দিল বিসিসিআই। দলে একমাত্র চমক রবি বিষ্ণোই। দলে ফিরলেন কুলদীপ যাদবও। প্রায় হারিয়ে যেতে বসেছিলেন। তবে এই সুযোগ তাঁকে কাজে লাগাতেই হবে। ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হচ্ছে ৬ ফেব্রুয়ারি থেকে। ওয়ান ডে ও টি২০ সিরিজ খেলবে দুই দল। বুধবার ভারতীয় দল বেছে নেওয়ার মিটিংয়ে হাজির ছিলেন রোহিত শর্মাও। বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রিত বুমরা, মহম্মদ শামিকে। লোকেশ রাহুলকে পাওয়া যাবে দ্বিতীয় ওডিআই থেকে।

৬ ফেব্রুয়ারি আহমেদাবাদে শুরু হবে একদিনের সিরিজ। তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ৬টি ভেন্যুর বদলে ২টি ভেন্যুতে হবে খেলা। ওডিআই সিরিজের সব ম্যাচ হবে কলকাতায়। এবারও দলে জায়গা হল না হার্দিক পাণ্ড্যের। অন্যদিকে চোটের জন্য হোম সিরিজে খেলা হচ্ছে না রবিচন্দ্রন অশ্বিনের।

একদিনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্য কুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুদা, ঋষভ পন্থ (উইকেট কিপার), দীপক চাহার, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা, আভেশ খান।

টি২০ দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), ঈশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্য কুমার যাদব, ঋষভ পন্থ (উইকেট কিপার), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দূল ঠাকুর, রবি বিষ্ণোই, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, আভেশ খান, হর্ষল প্যাটেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)