দলে ফিরছেন রোহিত শর্মা, দ্বিতীয় ম্যাচে ক্যাপ্টেন তিনিই

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে দলে ছিলেন না রোহিত শর্মা। হার্দিক পাণ্ড্যেকে দেখা গিয়েছিল অধিনায়কত্ব করতে। সহজেই সেই ম্যাচ জিতে নিয়েছিল ভারত। তবে দ্বিতীয় ম্যাচেই দলে ফিরছেন রোহিত শর্মা। রবিবার বিশাখাপত্তনমের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ পকেটে পুড়ে নেওয়াই লক্ষ্য ক্যাপ্টেন রোহিতের। প্রথম ম্যাচে যে দু’জনের কাঁধে ভর করে ম্যাচ জিতেছিল ভারত সেই লোকেশ রাহুল দীর্ঘদিন পর ফর্মে ফিরেছেন আর রবীন্দ্র জাডেজা একদিনের ক্রিকেট খেললেন আট মাস পর। তবে অধিনায়ক রোহিতেরও ভরসার কেন্দ্রে যে এই দু’জন থাকবেন তা স্বাভাবিক।

এই বছরের শেষে ভারতের মাটিতে বসতে চলেছে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। সে কারণে এখন থেকেই ঘরের মাঠে দলকে মেপে নেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে টিম ম্যানেজমেন্টের। সাময়িকভাবে সংশয় দেখা গিয়েছিল লোকেশ রাহুলকে নিয়ে। ঘরের মাঠেই বর্ডার-গাভাস্কার ট্রফিতে তাঁর খারাপ ফর্মের কারণে তাঁর দলে থাকা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। তবে একদিনের প্রথম ম্যাচে দলে ফিরেই ঠান্ডা মাথায় যেভাবে দলের ব্যাটিং সামলালেন তাতে বিশ্বকাপ দলে তাঁর থাকা অপরিহার্য হয়ে উঠতে পারে। তবে ধরে রাখতে হবে ফর্ম।

এদিকে জাডেজাও পুরো ফিট হয়েই দলে ফিরেছেন। যিনি ব্যাটে, বলে ভারতীয় ক্রিকেট দলকে সব সময় ভরসা দিয়ে এসেছেন। প্রথম ওডিআই-তেও সেটা দেখা গিয়েছে। অপরাজিত ৪৫ রানের ইনিংসের সঙ্গে লোকেশকে নিয়ে বড় পার্টনারশিপ আবার জোড়া উইকেট। তিনি যে দলের ইউটিলিটি ক্রিকেটার হয়ে উঠেছেন সেটা এক বাক্যে মেনে নেবেন যে কেউ।

তবে রোহিত, বিরাটের ফর্ম কখনও কখনও মাথা ব্যথার কারণহয়ে উঠছে টিম ম্যানেজমেন্টের জন্য। এদিকে তাঁদের মতো অভিজ্ঞ প্লেয়ারেরও দরকার রয়েছে বড় আসরে। তাই ওডিআই বিশ্বকাপে এই দু’জনের থাকাটা অনিবার্য। অধিনায়কত্বও থাকবে রোহিতেরই হাতে। দ্বিতীয় ম্যাচে অধিনায়কত্বের পাশাপাশি নিজের রানের গতিও যে তাঁকে বাড়াতে হবে তা খুব ভাল করেই জানেন রোহিত শর্মা।

এদিকে বিরাট কোহলি শেষ টেস্টে দুরন্ত ব্যাটিং করে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন ঠিকই কিন্তু প্রথম একদিনের ম্যাচে রান পাননি। তাঁকেও চেনা ছন্দের ঝলক দেখা তে হবে দ্বিতীয় ম্যাচে। যে কারণে দ্বিতীয় একদিনের ম্যাচ যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট দলের জন্য।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle