বড় রেকর্ডের সামনে দাঁড়িয়ে রোহিত-বিরাট জুটি

India vs West Indies 2nd T20

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতের দুই সেরা ব্যাটার যে তাঁরাই তা নিয়ে কোনও সংশয় নেই। যদি চলতি সিরিজে সেই ফর্মে নেই কেউই। কিন্তু এত বছরের দীর্ঘ জার্নি তাঁদের দাঁড় করিয়ে দিয়েছে বড় রেকর্ডের সামনে। রোহিত শর্মা ও বিরাট কোহলি, এক সঙ্গেই হয়তো সেই রেকর্ড ছুঁয়ে ফেলবেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে। ৫০ ওভারের ম্যাচে রোহিত-বিরাট জুটির দরকার আর মাত্র দুই রান। তাহলেই জুটিতে পাঁচ হাজার রান করে ফেলবেন তাঁরা।

এই মুহূর্তে একদিনের ক্রিকেটে রোহিত ও বিরাটের রান ৪৯৯৮। চেন্নাইয়েই হয়তো এই ইতিহাস তৈরি করে ফেলবে ভারতের এই জুটি। এর সঙ্গেই বিশ্ব রেকর্ড করে ফেলতে পারবে এই জুটি। এছাড়াও দ্রুততম জুটি হয়ে যাবে রোহিত-বিরাট। বিরাট-রোহিত জুটি ৪৯৯৮ রানে পৌঁছেছে ৮৫ ইনিংসে। যার গড় ৬২.৪৭। মোট ১৮টি সেঞ্চুরি ও ১৫টি হাফসেঞ্চুরি রয়েছে।

এই রেকর্ড এখন রয়েছে ওয়েস্ট ইন্ডিজের গর্ডন গ্রিনিচ ও ডেসমন্ড হেইন্সের। যাঁরা ৯৭ ইনিংসে এই রেকর্ডে পৌঁছেছিলেন। এর পর রয়েছেন অস্ট্রেলিয়ার ম্যাথু হেডেন ও অ্যাডাম গিলক্রিস্ট। যাঁরা মোট ইনিংস খেলেছেন ১০৪টি। এবং রয়েছেন শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান ও কুমার সঙ্গাকারা। ১০৫ ইনিংসে তাঁরা ৫০০০ রান করেছিলেন।

৪০০০ রানের বিচারে একমাত্র বিরাট-রোহিতেরই জুটি গড় ৬০-এর ওপরে। এটি তো গেল ৫০০০ রানের হিসেব। কিন্তু সব মিলে সব থেকে বেশি রান করেছে যে জুটি তাঁরা হলেন সচিন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁদের জুটিতে মোট রান রয়েছে ৮২২৭। আর বিরাট-রোহিত এই তালিকায় রয়েছেন অষ্টম স্থানে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle