রোহিত-পূজারার চোট, ভারতীয় ব্যাটিংয়ের প্রশংসায় সৌরভ গঙ্গোপাধ্যায়

রোহিত-পূজারার চোট

জাস্ট দুনিয়া ডেস্ক: রোহিত-পূজারার চোট রয়েছে, সে কারণে ফিল্ডিং করবেন না চতুর্থ দিন, তা আগেই জানিয়ে দিয়েছিল বিসিসিআই-এর মেডিক্যাল টিম। সেই মতো এদিন শেষ বেলায় ইংল্যান্ড ব্যাট করতে নামলে তাঁদের ফিল্ডিংয়ে দেখা যায়নি। দু’জনেরই হালকা চোট রয়েছে। টুইট করে সে কথা জানিয়েছে বিসিসিআই। বিসিসিআই টুইটে লেখে, ‘‘রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারা ফিল্ডিং করবেন না। রোহিতের হাঁটুতে কিছুটা সমস্যা হচ্ছে এবং পূজারা বাঁ গোড়ালিতে ব্যথা রয়েছে। মেডিক্যাল টিম তাঁদের পরীক্ষা করছে।’’ শনিবারই রোহিত শর্মা  (১২৭) তাঁর কেরিয়ারে বিদেশের মাটিতে প্রথম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

তাঁর দাপুটে ব্যাটিংয়ে ভড় করেই ভারতের রান ভাল জায়গায় পৌঁছয়। পূজারা ৬১ রানের ইনিংস খেলে যোগ্য সঙ্গত দেন। হাফ সেঞ্চুরি করার সময় পূজারার গোড়ালি টুইস্ট হয়ে যায়। মাঠেই তাঁর চিকিৎসা করা হয়। তার পর অবশ্য ব্যথা নিয়েই ব্যাটিং চালিয়ে যান তিনি। রবিবার হাফ সেঞ্চুরি হাঁকান শার্দূল ঠাকুর। প্রথম ইনিংসে যখন কেউ রান পাচ্ছে না তখন তিনিই হাফ সেঞ্চুরি হাঁকিয়ে দলের রানকে ভদ্রস্থ জায়গায় নিয়ে গিয়েছিলেন।

দ্বিতীয় ইনিংসেও তাঁর ব্যাট থেকে এল হাফ সেঞ্চুরি (৬০)। হাফ সেঞ্চুরি করেন ঋষভ পন্থ (৫০)ও। যার ফলে ভারত দ্বিতীয় ইনিংস শেষ করে ৪৬৬ রানে। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন ক্রিস ওকস। দু‘টি করে উইকেট নেন ওলি রবিনসন ও মইন আলি। একটি করে উইকেট আএ জেমস অ্যান্ডারসন, ক্রেইগ ওভারটন ও জো রুটের বলে। এদিন ভারতের দুরন্ত ব্যাটিংয়ের প্রশংসা করে টুইট করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি তাঁর অধিনায়কত্বে ইডেন গার্ডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টের সঙ্গে তুলনা করেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দিনের শেষে ৭৭-০। ক্রিজে রয়েছেন দুই ওপেনার ররি বার্নস (৩১) ও হাসিব হামিদ (৪৩)। ভারতের থেকে ২৯১ রানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড। চতুর্থ টেস্টে শেষ দিন জিততে হলে ইংল্যান্ড ২৯১ রান করতে হবে আর ভারতের সামনে রয়েছে ১০ উইকেট। তুলে নিতে পারলেই বাজিমাত।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)