Roger Federer বিদায়, চোখের জলে অবসর

Roger Federer

জাস্ট দুনিয়া ডেস্ক: দৃশ্যগুলো যে একটার পর একটা এভাবে ধরা দেবে তা হয়তো কেউই ভাবেননি। যে কারণে ম্যাচ শেষে তিনি (Roger Federer) মঞ্চে দাঁড়িয়ে যখন কথা বলতে শুরু করেন তখন ঠোঁটের কোণায় লেগে ছিল হালকা হাসি। শুরু করেছিলেন এই বলে যে, আজ তিনি দুঃখিত নন বরং খুশি। কিন্তু আবেগ আর কতক্ষণ চেপে রাখা যায়। মুহূর্তেই বদলে গেল গোটা স্টেডিয়ামের ছবিটা। কথা বদলে বদলে থমকে গেলেন রজার।

কোর্টের পাশে দাঁড়িয়ে তখন রাফায়েল নাদাল, অ্যান্ডি মার, নোভাক জকোভিচের মতো তারকারা। সকলের গায়েই এক জার্সি। সবার চোখ ছল ছল করে উঠল। মাইক হাতে হাউ হাউ করে কেঁদে উঠলেন ফেডেরার। কোর্টের পাশে দাঁড়িয়ে এতক্ষণ ধরে কান্না গিলতে থাকা নাদালের চোখের জলও বাঁধ মানল না। ফুপিয়ে কেঁদে উঠলেন তিনিও।

গোটা স্টেডিয়াম জুড়ে তখন শুধুই রজার। গ্যালারিতে হাজির ছিলেন স্ত্রী এবং বাবা-মা। তাঁদের সমর্থনই যে আজ তাঁকে এখানে পৌঁছে দিয়েছে সেটা মেনে নিলেন। মেনে নিলেন, এই কোর্ট, একসঙ্গে, সমর্থক—সব মিস করবেন তিনি। তবুও সবাইকে একদিন থামতেই হয়। আর নিজের থামার জন্য এই ৪১ বছর বয়সটাকেই বেছে নিলেন তিনি। কারণ চোটটা বড্ড ভোগাচ্ছিল। টানতে পারছিলেন না। যন্ত্রণাটা যেন তাতে আরও বেড়ে যাচ্ছিল। তাই বিদায়। প্রিয় টেনিস কোর্টকে বিদায়। হয়তো অন্য কোনও রূপে আবার তিনি ফিরবেন তবে রাফা-রজার লড়াই আর দেখা যাবে না। শেষ হল একট অসাধারণ জার্নি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle