ATP Ranking: ২৫ বছরে এই প্রথম বাইরে রজার ফেডেরার

ATP Ranking

জাস্ট দুনিয়া ডেস্ক: প্লেয়ারদের কখনও না কখনও ভুগিয়েছে চোট। ব্যতিক্রম নয় রজার ফেডেরারও। চোটের জন্য অনেকদিন খেলতে পারেননি তিনি। তার ফলে ATP Ranking থেকে ছিটকে যেতে হল তাঁকে। গত এক বছর খেলার বাইরে তিনি। শেষ খেলেছিলেন গত বছর উইম্বলডনে। এই বছরের উইম্বলডনের আগে রজার ফেডেরারের র‍্যাঙ্কিং ছিল ৯৭। এবার বেরিয়েই গেলেন। ১৯৯৭ সালে ১৬ বছর বয়েসে আন্তর্জাতিক টেনিসে অভিষেক হয়েছিল তাঁর। সেই থেকে একবারের জন্যও র‍্যাঙ্কিংয়ের বাইরে যাননি তিনি। এই প্রথম ছিটকে গেলেন।

২০২১-এ তাঁকে শেষ খেলতে দেখা গিয়েছিল উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে। হাবার্ট হার্কেজের কাছে হেরে যান তিনি। তার পরই তাঁকে হাঁটুতে অস্ত্রোপচার করাতে যেতে হয়। ১৮ মাসে তিনবার হাঁটুতে অস্ত্রোপচার করাতে হয়েছে তাঁর। তার পর থেকে আর খেলতে পারেননি তিনি। আপাতত নিজের ফিটনেস ফিরে পেতে মরিয়া এক সময়ের বিশ্ব টেনিসের সেরা তারকা।

যদিও উইম্বলডনের আসরে একবার এবার পা পড়েছিল তাঁর। উইম্বলডনের ১০০ বছরের উৎসবে সেন্টার কোর্টে হাজির হয়ে ফ্যানদের চমকে দিয়েছিলেন তিনি। সেখানে তখন উপস্থিত ছিলেন সদ্য উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়া নোভাক জকোভিচ। দুই তারকাকে এক মঞ্চে দেখার সুযোগ হয়েছিল সেই সময় সেন্টার কোর্টের দর্শকদের। সেই মঞ্চ থেকেই তিনি জানান, আর একবার এই টুর্নামেন্টে খেলতে নামার ইচ্ছে রয়েছে তাঁর।

তিনি জানিয়েছেন, তিনি এখন অনেকটাই সুস্থ। মনে  করা হচ্ছে বাসেল ওপেনে খেলতে দেখা যেতে পারে তাঁকে। ফেডেরারের ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্লাম। তার আগে রয়েছেন সদ্য উইম্বলডন জিতে নোভাক জকোভিচ, যাঁর গ্র্যান্ডস্লাম সংখ্যা ২১ ও রাফায়েল নাদাল, যাঁর স্লাম সংখ্যা ২২।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle