IPL Code Of Conduct Breach শাস্তি পন্থ, শার্দূল, আমরের

IPL Code Of Conduct Breach

জাস্ট দুনিয়া ডেস্ক: নো-বল ঘিরে আইপিএল-এর মঞ্চ তোলপাড় (IPL Code Of Conduct Breach)। শুক্রবার রাজস্থান বনাম দিল্লি ম্যাচের ঘটনা। শেষ ওভারের জিততে হলে দিল্লির দরকার ছিল ৩৬ রান। পওয়েল পর পর তিনটি ছক্কা হাঁকান। তৃতীয় বলটি অনেকটা উঁচুতে ওঠায় নো-বল দাবী করে দিল্লি। কিন্তু আম্পায়ার না দেওয়ায় দল তুলে নিতে চান অধিনায়ক ঋষভ পন্থ। এর পর সহকারি কোচ প্রবীণ আমরেও আম্পায়ারের সঙ্গে কথা বলতে গিয়ে ঝামেলায় জড়ান। প্রতিক্রিয়া দেখান শার্দূল ঠাকুরও। তার পরও বড় শাস্তির মুখে দিল্লির দলের অনেকেই।

পন্থের ম্যাচ ফি-র ১০০ শতাংশই কেটে নেওয়া হল। শার্দূল ঠাকুরের ম্যাচ ফি-র কাটা হল ৫০ শতাংশ। প্রবীণ আমরের ম্যাচ ফি-র ১০০ শতাংশ কাটার পাশাপাশি ১ ম্যাচ নির্বাসিতও করা হল। ক্রিকেটকে জেন্টলসম্যান্স গেমস বলা হয়। সেখানে এমন ব্যবহার কোনও ভাবেই যে মেনে নেওয়া হবে না তা বুঝিয়ে দেওয়া হল। ইন্ডিয়ান-এর প্রিমিয়ার লিগের তরফে জানানো হয়েছে আইনের ধারা ২.৭-এর লেভেল ২ ভেঙেছেন ঋষভ পন্থ। শার্দূল ভেঙেছেন ২.৮-এর লেভেল ২। সব থেকে বড় শাস্তি পেলেন আমরে। তিনি ভেঙেছেন ২.২-এর  লেভেল ২।

এমনিতেই দিল্লি ক্যাপিটালসের অন্দরের অবস্থা খুব ভাল নয়। আগেই দলের অনেকের মধ্যেই ছড়িয়ে পড়েছিল কোভিড-১৯। সম্প্রতি দলের হেড কোচ রিকি পন্টিংয়ের পরিবারের একজনের পজিটিভ ধরা পড়েছে। আর সে কারণে তিনি রয়েছেন আইসোলেশনে। যে কারণে রাজস্থান ম্যাচে ডাগ আউটে ছিলেন না পন্টিং। তিনি থাকলে হয়তো এই পরিস্থিতি নাও তৈরি হতে পারত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)