আইপিএল ২০২০-র উদ্বোধনী ম্যাচে রেকর্ড ২০ কোটি দর্শক

আইপিএল ২০২০-র উদ্বোধনী ম্যাচে রেকর্ড

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০-র উদ্বোধনী ম্যাচে রেকর্ড করল দর্শক সংখ্যা। এদিকে গ্যালারি খালি। সাউন্ডবক্সে মাঝে মাঝে ভেসে আসছে দর্শকদের উচ্ছ্বাসের শব্দ তা বলে আইপিএল-এর দর্শকের নিরিখে রেকর্ড করা থামেনি। প্রথম ম্যাচেই বাজিমাত করেছে ব্যাতিক্রমী আইপিএল ২০২০। এমনটাই জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের তথ্যে এমনটাই উঠে এসেছে। মুম্বি ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের হাইপ্রোফাইল ম্যাচ দিয়ে শুরু হয়েছিল এ বারের আইপিএল। এই দুই দল গত মরসুমে ফাইনাল খেলেছিল। জিতেছিল মুম্বই।

আবু ধাবিতে শনিবার খালি মাঠে এই ম্যাচ হলেও গোটা বিশ্ব সেদিন চোখ রেখেছিল টেলিভিশনের পর্দায়। কোভিড-১৯ পরিস্থিতির জন্য প্রথমত, টুর্নামেন্ট পিছিয়ে গিয়েছে ছ’মাস। এর পর প্লেয়ার ও অফিশিয়ালদের রাখা হয়েছে বায়ো-বাবল পরিবেশে। আর সব থেকে বড় টুর্নামেন্ট চলে গিয়েছে দেশের বাইরে। কারণ নিরাপত্তা নিয়ে কোনও ঝুঁকি নিতে নারাজ আয়োজকরা। এই অবস্থায় টিভিতে চোখ রাখা ছাড়া আর কোনও উপায় ছিল না।

জয় শাহ মঙ্গলবার টুইট করে জানান, ‘‘আইপিএল-এর প্রথম ম্যাচ নতুন রেকর্ড তৈরি করেছে। বার্কের তথ্য অনুযায়ী ২০ কোটি মানুষ এই ম্যাচ দেখেছেন। এটাই প্রথম দিনের সব থেকে বেশি দর্শক যে কোনও খেলার ইভেন্টের, যে কোনও দেশের। কোনও লিগ এত দর্শক পায়নি এর আগে উদ্বোধনী ম্যাচে।’’

এই টুইটে তিনি আইপিএল, সৌরভ গঙ্গোপাধ্যায় ও স্টারকে ট্যাগ করেছেন।

এক তো এতদিনের অপেক্ষার পর ক্রিকেটে ফিরেছে মাঠে। তার উপর আইপিএল যা নিয়ে ভারত তথা গোটা ক্রিকেট বিশ্বের উত্তেজনা থাকে তুঙ্গে। গৃহবন্দি মানুষের জন্য এর থেকে বড় প্রাপ্তি আর কিই বা হতে পারে।

তার উপর এক বছর পর মাঠে ফিরলেন মহেন্দ্র সিং ধোনি। তাঁকে খেলতে দেখাটাও ছিল একটা অংশের আগ্রহ। গত এক বছরের তাঁর ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনাতেই মেতে ছিল ক্রিকেট দুনিয়া। শেষ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েই আইপিএল-এ নামলেন এবং প্রথম ম্যাচ জিতেই শুরু করলেন ক্যাপ্টেন কুল।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)