রবিচন্দ্রন অশ্বিনের চোট, মাঠ ছাড়লেন খেলার মাঝেই

রবিচন্দ্রন অশ্বিনের চোট

জাস্ট দুনিয়া ডেস্ক: রবিচন্দ্রন অশ্বিনের চোট বড় ধাক্কার কারণ হতে পারে দিল্লি ক্যাপিটালস শিবিরে। দুবাইয়ে আইপিএল ২০২০-র দ্বিতীয় ম্যাচে কিংস একাদশ পঞ্জাবের মুখোমুখি হয়েছিল দিল্লি। সেখানেই ফিল্ডিং করার সময় হাতে চোট পান তিনি। ঝুঁকি না নিয়ে তাঁকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। শেষ পর্যন্ত তিনি আর মাঠে নামেননি। সুপার ওভারে যদিও ম্যাচ জিতে নেয় দিল্লিই। দিল্লির হয়ে অশ্বিনের এটাই প্রথম বছর।

ফিল্ডিং করার সময় চোট পান তিনি। তিনি তাঁর ডানদিকে ঝাঁপিয়েছিলেন কিন্তু চোট পেলেন বাঁ হাতে। পঞ্জাব ব্যাটিংয়ে ষষ্ঠ ওভারে বল করছিলেন অশ্বিন। সেই ওভারের শেষ বল ছিল। সামনে ব্যাট হাতে ছিলেন ম্যাক্সওয়েল। ম্যাক্সওয়েলের ব্যাটে লেগে আসা বল ধরতে গিয়ে তিনি তাঁর ডান দিকে ঝাঁপালেও উপুড় হয়ে পড়েন তিনি আর তাতেই বাঁ হাতে চোট পান।

চোট কতটা গুরুতর তা এখনও জানা যায়নি। তবে তা বেশি হলে দিল্লি শিবিরের জন্য বড় ধাক্কা  হবে। যদিও চোট পাওয়ার আগে প্রতিপক্ষ শিবিরকে ধাক্কা দিয়েছিলেন অশ্বিন প্রথম ওভারেই লোকেশ রাহুল ও নিকোলাস পুরানকে ফিরিয়ে। পড়ে যাওয়ার পর তাঁকে যন্ত্রণায় কুঁকড়ে যেতে দেখা যায়। এর ‌পর দলের ফিজিও প্যাট্রিক ফার্হার্ট তাঁকে বাইরে নিয়ে যান।

ম্যাচ শেষে দিল্লির অধিনায়ক শ্রেয়াস আয়ার বলেন, ‘‘আমি অশ্বিনের সঙ্গে কথা বলেছি এবং ও জানিয়েছে পরের ম্যাচে ও খেলতে তৈরি। তবে দিনের শেষে এটা ফিজিওর সিদ্ধান্ত। ও মানসিকভাবে খুব শক্তিশালী। আশা করছি ওকে আমরা পাব।’’

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)