রঞ্জি ট্রফির ফাইনালে পৌঁছেও সেই হারই জুটল বাংলার কপালে

জাস্ট দুনিয়া ব্যুরো: হারের ডঙ্কা প্রথম দিনই বেজে গিয়েছিল বাংলার। তবুও আশায় আশায় প্রতিদিন মাঠমুখি হচ্ছিল কলকাতা ও সংলগ্ন এলাকার ক্রিকেটপ্রেমীরা। যদিও কিছু মিরাক্কেল হয়ে যায়। কিন্তু না, সেগুড়ে বালি। তেমন কিছুই হল না। বরং চার দিনেই খেলা গুটিয়ে বাং‌লার মাটিতে জয়ের পতাকা ওড়ালো সৌরাষ্ট্র। বাংলার ভাগ্যে বাড়ল আরওএকটা বছর। অনেক আশা নিয়ে ম্যাচ রঞ্জি ট্রফি ফাইনাল আয়োজন করেছিল সিএবি। ৩৫ বছর পর বাংলার সামনে ছিল রঞ্জি ট্রফি জয়ের স্বপ্ন। কিন্তু সেই স্বপ্নের দৌঁড় প্রতিবারের মতো আরও একটা বছর বৃদ্ধি পেল।

প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করে বাংলার রান ছিল ১৭৪। যেভাবে প্রথম ইনিংসে ব্যাটসম্যানরা কিছু করতে পারেননি তেমনই ব্যর্থ হয়েছিলেন বোলাররা। যার ফলে সৌরাষ্ট্রের প্রথম ইনিংসের রান পৌঁছে গিয়েছিল ৪০৪-এ। যা দেখে একটা সময় মনে হচ্ছিল, ইনিংসে না হেরে বসে বাংলা। কিন্তু সেই লজ্জার হাত থেকে রক্ষা পাওয়া গেলেও ৯ উইকেটে হারের হাত থেকে ছাড় পাওয়া গেল না।

বিপুল রানের লক্ষ্যের সামনে দাঁড়িয়ে তাও দ্বিতীয় ইনিংসে কিছুটা লড়াই দিলেন বাংলার বোলাররা। তবে ততক্ষণে অনেক দেড়ি হয়ে গিয়েছে। দ্বিতীয় ইনিংসে বাংলার হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়ক মনোজ তিওয়ারি। দায়িত্ব নিয়ে দলকে কিছুটা টানেন তিনি। ৬৮ রানের ইনিংস খেলেন তিনি। তার পরেই ৬১ রান করেন অনুষ্টুপ মজুমদার।  আর কেউ বড় রান করতে পারেননি। ২৪১ রানে শেষ হয় বাংলার দ্বিতীয় ইনিংস।

সৌরাষ্ট্রর হয়ে জয়দেব উদানকর একাই ৬ উইকেট তুলে নেন। আর তিন উইকেট নেন চেতন শাকারিয়া। জিততে হলে সৌরাষ্ট্রর দরকার ছিল মাত্র ১৪ রান। এক উইকেট হারিয়ে সেই রান সহজেই তুলে নেয় তারা। ম্যাচের সেরা হয়েছেন সৌরাষ্ট্র অধিনায়ক জয়দেব উনাদকর। সিরিজের সেরা অর্পিত ভাসাভাদা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle