নিউজিল্যান্ড সিরিজে রাহুল দ্রাবিড়! হতে পারেন অন্তর্বর্তীকালীন কোচ

ভারতীয় ক্রিকেটে দ্রাবিড় যুগভারতীয় ক্রিকেটে দ্রাবিড় যুগ

জাস্ট দুনিয়া ডেস্ক: নিউজিল্যান্ড সিরিজে রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচের ভূমিকায়, এমনটাই শোনা যাচ্ছে। অতীতে তাঁর কাছে ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের কোচ হওয়ার প্রস্তাব গিয়েছিল। কিন্তু তিনি যে তেমনটা চান না তা স্পষ্টই জানিয়ে দিয়েছেন। একটা সময় চোটদের কোচ হয়ে দেশকে দারুণ সাফল্য এনে দিয়েছেন। তাঁর হাতেই তৈরি হওয়া জুনিয়রদের অনেকেই এখন ভারতীয় দলে রাজ করছে। সেই রাহুল দ্রাবিড় বড়দের কোচ হওয়ার বিষয়ে মোটেও আগ্রহী নন। যে কারণে টি২০ বিশ্বকাপের পর রবি শাস্ত্রী পরবর্তী সময়ে নতুন করে ভারতীয় দলের কোচের খোঁজ শুরু হয়েছে।

এদিকে বিশ্বকাপ শেষ হলেই ভারতের সামনে রয়েছে নিউজিল্যান্ড সিরিজ। এত দ্রুত কোচ নির্বাচন কতটা সম্ভব হবে তা নিয়ে সন্দেহ রয়েছে। বেশ কিছু নাম উঠে আসছে। প্রাথমিকভাবে সৌরভ গঙ্গোপাধ্যায় অ্যান্ড টিমের পছন্দ ভারতীয় কোচ। একান্তই না হলে তখন বিদেশি কোচের কথা ভাবা হবে। আরও একবার কোচ হওয়ার দৌঁড়ে নাম উঠতে শুরু করেছে অনিল কুম্বলের। উঠছে ভিভিএস লক্ষ্মণের নামও। তবে সবটাই এখনও প্রাথমিক স্তরে রয়েছে।

আইপিএল শেষ হলেই ভারতীয় দল নেমে পড়বে টি২০ বিশ্বকাপের প্রস্তুতিতে। যেহেতু আয়োজক দেশ ভারত সেহেতু বিসিসিআই কর্তারাও চুড়ান্ত ব্যস্ত টি২০ বিশ্বকাপ নিয়ে। সব মিলে টি২০ বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত কোচ নির্বাচন করে ওঠাচা কঠিন। তাই নতুন কোচ নিয়োগ যতক্ষণ না হচ্ছে ততক্ষণ রাহুল দ্রাবিড়ের থেকে ভাল বিকল্প কিছু হতে পারে না। বোর্ডও তেমনটাই চাইছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে খরব। এই মুহূর্তে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে রয়েছেন রাহুল। তিনি সেটাতেই মন দিতে চান। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অনুরোধও তাঁর পক্ষে ফেলা সম্ভব নয়। তাই হয়তো নিউজিল্যান্ড সফরে ভারতীয় সিনিয়র দলের কোচ হিসেবে দেখা যাবে রাহুল দ্রাবিড়কেই।

এদিকে, ভারতীয় দলের কোচ হতে চেয়ে প্রচুর বিদেশিদের আবেদনপত্র জমা পড়েছে বলে খবর। তার মধ্যে সব থেকে বেশি রয়েছে অস্ট্রেলিয়ানরাই। তবে বোর্ড চাইছে ভারতীয় কোচ। এদিকে শোনা যাচ্ছে অনিল কুম্বলেও কোচ হতে আগ্রহী নন। এবারের কোচ নির্বাচন বোঝাই যাচ্ছে অত সহজ হবে না। নভেম্বরে ভারত সফরে আসছে নিউজিল্যান্ড। দুই দল দেশের মাটিতে ২টি টি২০ ও ২টি টেস্ট ম্যাচ খেলবে। সেখানে কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে দেখতে পাওয়ার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)