কোচ রাহুল দ্রাবিড়, রবি শাস্ত্রীর পর থেকে ২০২৩ ওডিআই বিশ্বকাপ পর্যন্ত

রাহুল দ্রাবিড় আবেদনপত্র জমা দিলেন

জাস্ট দুনিয়া ডেস্ক: কোচ রাহুল দ্রাবিড়, শেষ পর্যন্ত তেমনটাই নিশ্চিত বলে জানা যাচ্ছে। টি২০ বিশ্বকাপের পর শেষ হচ্ছে রবি শাস্ত্রীর সময়সীমা। তাঁর চুক্তি যে আর বাড়ানো হবে না সে বিষয়ে বার্তা তিনি আগেই পেয়ে গিয়েছেন। সেই মতো তিনিও সরে দাঁড়ানোর বার্তা দিয়ে দিয়েছেন। তবে এই হাইপ্রোফাইল ভারতীয় দলের কোচের দায়িত্ব যার তার হাতে তুলে দেওয়া সম্ভব নয়। তার মধ্যে যে দলে বিরাট কোহলি, রোহিত শর্মা, জাডেজাদের মতো সিনিয়র প্লেয়াররা রয়েছে। সেখানে প্লেয়াদের সঙ্গে যোগাযোগ স্থাপনটাও গুরুত্বপূর্ণ। তার জন্য বোর্ডের সব থেকে পছন্দের তালিকায় প্রথম থেকেই ছিলেন রাহুল দ্রাবিড়।

যদিও রাহুল দ্রাবিড় নিজে মোটেও উৎসাহী ছিলেন না ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিতে। কিন্তু বন্ধু সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রস্তাব ফিরিয়ে দিতে পারলেন না শেষ পর্যন্ত। পুরো বিষয়টি অফিশিয়াল না হলেও এমনটাই শোনা যাচ্ছে। বিসিসিআই-এর এক কর্তা পিটিআইকে জানিয়েছেন, ‘‘হ্যাঁ, রাহুল ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের কোচের দায়িত্ব নিতে রাজি হয়েছেন। প্রাথমিকভাবে তিনি রাজি ছিলেন না। তবে সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শার সঙ্গে মিটিংয়ের পর তাঁকে রাজি করানো সম্ভব হয়।’’

আইপিএল চলার সময়ই তাঁর সঙ্গে কথা বলা হয়। তাঁর সঙ্গে বোলিং কোচ হিসেবে দেখা যেতে পারে পারস মামব্রেকে। ব্যাটিং কোচ হিসেবে কাজ চালিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বিক্রম রাঠৌরের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)