Durand Cup 2022-এ বর্ণবিদ্বেষের অভিযোগ, টুইট বেঙ্গালুরুর

Durand Cup 2022সুনীল ছেত্রী

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতা অনেকদিন পর আবার ফিরেছে ফুটবলে। বাংলার ফুটবলপ্রেম সকলের কাছেই একটা উদাহরণ। কাতারে কাতারে ফুটবল ফ্যানরা এখন মাঠমুখি। ভড়ে উঠছে গ্যালারি। চলছে Durand Cup 2022 । সেখানে ইস্টবেঙ্গল, মোহনবাগানের সঙ্গে খেলছে আইএসএল-এর সব বড় বড় দল। তার মধ্যেই উঠে গেল বর্ণবিদ্বেষের অভিযোগ। অভিযোগ করেছে সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসি। কলকাতার মাঠে এমন ঘটনা খুব যে ঘটেছে তেমনটা নয়। বিদেশে এটা খুব স্বাভাবিক বিষয় হলেও ভারতীয় ফুটবল এক্ষেত্রে অনেকবেশি আধুনিক। তবে বেঙ্গালুরুর অভিযোগ ভাবাচ্ছে আয়োজক তথা ফুটবল দলগুলোকে।

মঙ্গলবার ডুরান্ড কাপের ম্যাচে মুখোমুখি হয়েছিল বেঙ্গালুরু এফসি ও ইন্ডিয়ান এয়ারফোর্স। অভিযোগ সেই সেই ম্যাচেই ঘটে এই ঘটনা। বেঙ্গালুরুর এক ফুটবলারকে উদ্দেশ্য করে বণবিদ্বেষী মন্তব্য করেন বিপক্ষের এক ফুটবলার বলে অভিযোগ। এই ম্যাচটি ৪-০ গোলে জিতে নিয়েছিল বেঙ্গালুরু।

মঙ্গলবার রাতেই পুরো বিষয়টি টুইট করে জানায় বেঙ্গালুরুর ক্লাব। টুইটে লেখা হয়, ‘‘বেঙ্গালুরু এফসি জানতে পেরেছি মঙ্গলবার ডুরান্ড কাপের ম্যাচে প্রতিপক্ষের এক প্লেয়ার আমাদের প্লেয়ারকে লক্ষ্য কে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন। এই বিষয়ে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। আমাদের বক্তব্য খুব পরিষ্কার— বৈষম্যের কোনও জায়গা কোথাও নেই। ফুটবল সবার জন্য।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle