ফিরছেন না কামিন্স, চতুর্থ টেস্টে অধিনায়ক স্টিভ স্মিথই

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রাথমিকভাবে বলা হয়েছিল শেষ টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেবেন অধিনায়ক প্যাট কামিন্স। কিন্তু তেমনটা হচ্ছে না। যে কারণে তৃতীয় টেস্টের পর বর্ডার-গাভাস্কার ট্রফির শেষ ম্যাচেও অধিনায়কত্ব করবেন স্টিভ স্মিথ। ক্রিকেট ডট কমের খবর অনুযায়ী প্যাট কামিন্স সিদ্ধান্ত নিয়ে ভারতে না ফেরার। যে কারণে স্মিথের হাতেই থাকছে অধিনায়কত্ব। প্যাট কামিন্সের অধিনায়কত্ব ভারতের বিরুদ্ধে পর পর দুই টেস্ট হারের পর স্মিথের নেতৃত্বে তৃতীয় টেস্ট ৯ উইকেটে জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। জয়ী অধিনায়কেই ভরসা রাখতে চাইছে টিম ম্যানেজমেন্ট।

প্যাট কামিন্স যখন সিরিজের মাঝ পথেই দেশে ফিরে গিয়েছিলেন তখন জানানো হয়েছিল পারিবারিক কারণে তাঁকে ফিরতে হয়েছিল। পরবর্তী সময়ে জানা যায়, তাঁর মা ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। তাঁর শারীরিক অবস্থায় অবনতি হওয়াতেই দেশে ফিরতে হয় কামিন্সকে। এখনও তিনি পুরোপুরি সুস্থ নয়। যে কারণে সিডনিতেই থাকছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। সেখানেই চিকিৎসা চলছে তাঁর।

চার টেস্টের সিরিজের এটিই শেষ ম্যাচ হলেও এর পর রয়েছে একদিনের সিরিজ। সেই সিরিজের জন্য প্যাট কামিন্স দলের সঙ্গে যোগ দেবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। এদিকে ঝাই রিচার্ডসনও ফিরে গিয়েছিলেন। একদিনের দলে তাঁর জায়গায় দলে এসেছেন নাথান এলিস। ১৭ মার্চ থেকে শুরু হবে ওডিআই সিরিজ। কামিন্স না ফিরলে ওডিআই সিরিজেও স্মিথকেই অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে।

ভারতের বিরুদ্ধে বড় জয়ের পর স্টিভ স্মিথ বলেছিলেন, ‘‘আমার সময় শেষ হয়ে গিয়েছে। এটা প্যাটের দল। তবে আমার ভারতের মতো দেশে অধিনায়কত্ব করতে ভাল লাগে। হয়তো বিশ্বের এটিই সব থেকে প্রিয় দেশ অধিনায়কত্ব করা জন্য। আর সে কারণেই আমার মনে হয় আমি ভাল করেছিল এই সপ্তাহে আর উপভোগ করেছি।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle