ভারত-পাক টানাপড়েন চলছেই, এবার পাকিস্তানের ‘না’

India vs Pakistan T20

জাস্ট দুনিয়া ডেস্ক: এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না ভারত তা আগেই জানিয়ে দিয়েছে। এবার বেঁকে বসল ভারতও। ২০২৩ আইসিসি ক্রিকেট বিশ্বকাপের আসর বসবে ভারতে। এই বিশ্বকাপ খেলতে ভারতে আসবে না পাকিস্তান। সূত্রের খবর পাকিস্তানের তরফে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদি বিসিসিআই এশিয়া কাপ খেলতে পাকিস্তানে ভারতীয় দল না পাঠায় তাহলে পাকিস্তান দলও ভারতে বিশ্বকাপ খেলতে আসবে না। পাকিস্তান তাদের বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশ বা শ্রীলঙ্কায় খেলতে চায়। ২০২৩ বিশ্বকাপ হবে অক্টোবর-নভেম্বরে। যদিও আইসিসি এখনও বিশ্বকাপের পুরো সূচি ঘোষণা করেনি।

পিসিবির সূত্র এএনআইকে জানিয়েছে, ‘‘হ্যাঁ আমরা ভাবছি আমরা ভারতে বিশ্বকাপ খেলতে যাব না যদি বিসিসিআ তাদের দলকে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না পাঠায়। আমরা চাই শ্রীলঙ্কা অথবা বাংলাদেশ আমাদের ম্যাচ আয়োজন করুক। আমরা ওখানে খেলতে চাই ভারতে নয়।’’

কিছুদিন আগেই এক সূত্র থেকে জানা গিয়েছিল, ভারত এশিয়া কাপের ম্যাচ কোনও নিরপেক্ষ ভেন্যুতে খেলবে এবং পাকিস্তানে যাবে না। যদি ভারত ও পাকিস্তান ফাইনালে ওঠে তাহলে সেটাও নিরপেক্ষ ভেন্যুতেই সেটা খেলা হবে। এর আগে জানা গিয়েছিল বিশ্বকাপের ম্যাচ পাকিস্তান দল ভারতের বদলে বাংলাদেশে খেলবে, যারা টুর্নামেন্টের মূল আয়োজক। এখন নিরপেক্ষ ভেন্যুর প্রসঙ্গে বাংলাদেশকেই এগিয়ে রাখা হচ্ছে কারণ বাংলাদেশ ভারতের সব থেকে কাছে।

এর পর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫-এর আয়োজক দেশও পাকিস্তান। সেক্ষেত্রে ভারত সেটাও খেলবে নিরপেক্ষ ভেন্যুতে। তার আগে এশিয়া কাপ আর বিশ্বকাপ নিয়ে সমস্যা মেটাতে হবে। এই বছর সেপ্টেম্বরে হবে এশিয়া কাপের প্রথম পার্ট। কোয়ালিফায়ার-সহ একই গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান। অন্য গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle