Olympics 2020 গেমস ভিলেজে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা

Olympics 2020 গেমস ভিলেজে বাড়ছে কোভিড

জাস্ট দুনিয়া ডেস্ক: Olympics 2020 গেমস ভিলেজে বাড়ছে কোভিড, যা আয়োজকদের কপালের ভাজ ক্রমশ বাড়াচ্ছে। এখনও শুরু হয়নি ইভেন্ট তার আগেই কোভিড আক্রান্তের তালিকায় ঢুকে পড়েছে তিন জনের নাম। শনিবার প্রথম গেমস ভিলেজে কোভিডে একজনের আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন আয়োজকরা। এবং তাঁকে গেমস ভিলেজের বাইরে হোটেলে নিভৃতবাসে রাখা হয়েছে। রবিবার সেই তালিকায় জুড়ে গেল আরও দু’জনের নাম। গেমস ভিলেজে থাকা আরও দুই অ্যাথলিটের শরীরে দেখা দিয়েছে সংক্রমণ।

২৩ জুল‌াই থেকে শুরু Tokyo Olympics 2020। তার আগে পর পর প্রতিযোগীদের কোভিড পজিটিভ হওয়ার খবরে আতঙ্ক ছড়াচ্ছে। রবিবার আরও দু’জনের শরীরে কোভিড ভাইরাস পাওয়ার কথা জানানো হয়েছে। প্রথম যে ব্যক্তি কোভিডে আক্রান্ত হয়েছিলেন, তাঁর পরিচয় গোপনই রাখা হয়েছিল। শোনা যাচ্ছে তিনি কোনও অ্যাথলিট নন। কিন্তু রবিবারের খবর যে দু’জন আক্রান্ত হয়েছেন পড়ে তাঁরা দু’জনেই প্রতিযোগী।

গেমস ভিলেজের অন্দরের নিরাপত্তা সব সময়ই খুব আটোসাটো থাকে। তার পর কোভিড পরিস্থিতি। তার মধ্যেই কীভাবে গেমস ভিলেজের মধ্যে ঢুকে পড়ছে এই মারণ ভাইরাস সেটাই প্রশ্ন। বিশালাকার গেমস ভিলেজের মধ্যে রয়েছেন সাড়ে ৬ হাজারেরও বেশি প্রতিযোগী। বিভিন্ন দেশ থেকে এসে জড়ো হয়েছেন তাঁরা। নিয়মিত কোভিড পরীক্ষা হচ্ছে ঠিকই কিন্তু সব সময় সঙ্গে সঙ্গে ধরা পড়বে এমনটাও নয়। আর সেক্ষেত্রে নির্দ্বিধায় তিনি বাকিদের সঙ্গে মিশবেন এবং ভাইরাস ছড়াবেন। এটা কোনওভাবেই আটকানো সম্ভব নয়।

তবে গেমস ভিলেজে এভাবে কোভিড সংক্রমণ বাড়তে থাকলে ভয়ঙ্কর পরিস্থিতি হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। একই জায়গার মধ্যে হাজার হাজার মানুষ। তিন জন ধরা পড়লেও কতজন যে সংক্রমিত হয়ে বসে রয়েছে তার হদিশ কে পাবে? তবে আয়োজকরা বলছেন চিন্তার কোনও কারণ নেই। সংক্রমণ যাতে খুব বেশি ছড়িয়ে না পড়ে তার জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে। মাস্ক, সোশ্যাল ডিস্ট্যান্সিং এমনকি যৌনমিলনও নিষিদ্ধ করা হয়েছে গেমস ভিলেজে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)