Olympics 2020 গেমস ভিলেজে কোভিড, ক্যাম্প থেকে উধাও উগান্ডার অ্যাথলিট

Olympics 2020 গেমস ভিলেজে কোভিড

জাস্ট দুনিয়া ডেস্ক: Olympics 2020 গেমস ভিলেজে কোভিড হানা নতুন করে আতঙ্ক তৈরি করেছে প্রতিযোগীদের মধ্যে। অনেকদিন আগে থেকেই গেমস ভিলেজ ঘিরে ছিল নিরাপত্তার ঘেরাটোপ। কিন্তু শেষরক্ষা হল না। অলিম্পিক শুরুর আগেই গেমস ভিলেজে ঘুকে পড়ল কোভিড-১৯। আয়োজকরাই এই খবর জানিয়েছেন। যদিও আক্রান্তের পরিচয় গোপন রাখা হয়েছে। এবং চেষ্টা করা হচ্ছে যাচ্ছে তাঁর তেকে কোনওভাবে কোভিড ছড়িয়ে না পড়ে। গত বছর কোভিডের কারণেই অলিম্পিক পিছিয়ে ২০২১-এ নিয়ে আসা হয়। কিন্তু কোভিড নতুন করে হানা দেয় আরও ভয়ঙ্কর রূপ নিয়ে। কিন্তু আয়োজকরা আর পিছতে রাজি হয়নি। যে কারণে হচ্ছে অলিম্পিক ২০২০।

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’এর ঘরেও কোভিড আক্রমণে আয়োজকদের নতুন করে ভাবতে বাধ্য করছে। অলিম্পিক করা নিয়ে ইতিমধ্যেই জাপানে প্রতিবাদ চলছে। কিন্তু আয়োজকরা কিছুই মানতে রাজি নন। যদিও অলিম্পিকের আসরে কোভিড ঢুকে পড়াটা খুব বড় বিষয় নয়। বিভিন্ন দেশ থেকে প্রচুর অ্যাথলিট, তাঁদের কোচ, ট্রেনার, ফিজিওসহ প্রচুর মানুষ জমা হচ্ছে। সেখানে কোভিড আটকানো অসম্ভব।

শনিবার আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, গেমস ভিলেজে ঢুকে পড়েছে কোভিড-১৯। আয়োজক কমিটির মুখপাত্র মাসা তাকায়া জানান, প্রতিদিন নিয়ম করে গেমস ভিলেজে সকলেরই স্ক্রিনিং পরীক্ষা হচ্ছে। আর সেই পরীক্ষাতেই এক জনের কোভিড ধরা পড়েছে। তবে কোভিড পজিটিভ হওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই আক্রান্তকে গেমস ভিলেজ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। একটি হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে আক্রান্তকে।

এদিকে আরও বড় সমস্যায় আয়োজকরা। ২০ বছরের জুলিয়াস সেকিটোলেকো ওসাকার টিম হোটেল থেকে নিখোঁজ হয়ে গিয়েছে। শুক্রবারের ঘটনা। ৯ সদস্যের উগান্ডা দলের সঙ্গে ছিলেন। এর পর দুপুরে তাঁর সতীর্থরা দেখে তিনি নেই। তাঁর ঘরও ফাঁকা। তাঁর সালিভা পরীক্ষার নমুনা না আসায় তাঁর খোঁজ শুরু হয়। এদিকে শুক্রবার সকালে দলের কোনও ট্রেনিং সেশন ছিল না। এবং সকালের দিকে তাঁকে তাঁর ঘরেই দেখা গিয়েছিল। এর পর পুলিশে খবর দেওয়া হয়। খোঁজ চলছে ওই অ্যাথলিটের।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)