NZ vs IND 2nd T20: সূর্যকুমারের ব্যাটে সহজ জয় ভারতের

NZ vs IND 2nd T20

জাস্ট দুনিয়া ডেস্ক: একাই লড়লেন তিনি। ২০ ওভারের ম্যাচে তিন নম্বরে নেমে হাঁকালেন শতরান। থাকলেন অপরাজিত। তিনি সূর্যকুমার যাদব। টানা বুঝিয়ে চলেছেন এই ভারতীয় দলের জন্য তিনি আপাতত অপরিহার্য। তাঁকে বাদ দিয়ে যে নির্বাচকরা দল ভাবতে পারবেন না তা আগেই প্রমান হয়েছিল। নিউজিল্যান্ড সফরে তা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন তিনি। এদিন টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল নিউজিল্যান্ড (NZ vs IND 2nd T20)। প্রথমে ব্যাট করে ১৯১ রান তোলে ভারত। টি২০-তে তাড়া করার জন্য এইরান অনেকটাই আর সে লক্ষ্যে পৌঁছতে পারেনি হোম টিম।

এদিন ওপেন করতে নেমেছিলেন ঈশান কিশান ও ঋষভ পন্থ। ঈশানের ব্যাটে রান এলেও হতাশ করলে পন্থ। তাঁর অধারাবাহিকতার নজিরও চলছে ধারাবাহিকভাবে। কখনও দুরন্ত ব্যাটিং কখনও আবার বাজে আউট। এদিনও মাত্র ছয় রান করে আউট হয়ে গেলেন তিনি। তাতেই সাপে বড় হল ভারতীয় ক্রিকেট দলের। দ্রুত ক্রিজে চলে এলেন সূর্যকুমার যাদব। বিশ্বকাপ থেকেই ফর্মে রয়েছেন তিনি। এদিনও তাঁর অন্যথা হল না। যেখানে বিশ্বকাপ শেষ করেছিলেন সেখান থেকেই যেন শুরু করলেন।

তিনি যখন এদিন ব্যাট করতে নামেন তখন ভারতের রান ৫.১ ওভারে ৩৬-১।  ৫১ বলে অপরাজিত ১১১ রানের ইনিংস খেললেন। ওয়ান ডে হলে এই রান ডবল সেঞ্চুরিতেও পৌঁছতে পারত যে ছন্দে ছিলেন তিনি। এদিন তাঁর ব্যাট থেকে এল ১১টি বাউন্ডারি ও সাতটি ওভার বাউন্ডারি। এর পর অবশ্য আর কেউই রান করতে পারেননি। শ্রেয়াস আয়ার ১৩, অধিনায়ক হার্দিক পাণ্ড্যে ১৩, দীপক হুদা ০, ওয়াশিংটন সুন্দর ০ রান করে আউট হয়ে যান। ২০ ওভারে ১৯১-৬-এ থামে ভারতের ব্যাটিং।দক্ষিণ আফ্রিকার হয়ে তিন উইকেট নেন টিম সাউদি। দুই উইকেট নেন লকি ফার্গুসন ওএক উইকেট নেন ইশ সোধি।

১৯১ রানের লক্ষ্য সহজ ছিল না। যার প্রভাব প্রথম থেকেই দেখা গেল নিউজিল্যান্ডের ব্যাটে। ওপেনার ফিন অ্যালেন রানের খাতা খোলার আগেই ফিরে যান প্যাভেলিয়নে। ২৫ রানে আউট হন আরও এক ওপেনার ডেভন কনওয়ে। ভারতের মতই তিন নম্বরে নেমে দলের ব্যাটিংয়ের হাল ধরার চেষ্টা করেন কেন উইলিয়ামসন। কিন্তু সেটা সূর্যকুমারের মাত্রায় পৌঁছয়নি। ৬১ রানের ইনিংস খেলেন তিনি। এছাড়া গ্লেন ফিলিপস ১২, ড্যারেল মিচেল ১০, জেমস নিশাম ০, মিচেল সাঁতনার ২, অ্যাডাম মিলনে ৬, ইশ সোধী ১ ও টিম সাউদি ০ রান করে আউট হয়ে যান। ১৮.৫ ওভারে ১২৬ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ভারতের হয়ে চার উইকেট নেন দীপক হুদা। দু’টি করে উইকেট নেন মহম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও ওয়াশিংটন সুন্দর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle