লোকেশ রাহুলের চোট, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে খেলা হচ্ছে না

লোকেশ রাহুলের চোটলোকেশ রাহুলের চোট

জাস্ট দুনিয়া ডেস্ক: লোকেশ রাহুলের চোট আর সে কারণেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলা হচ্ছে না তাঁর। এদিকে বিশ্রাম দেওয়া হয়েছে ওপেনার রোহিত শর্মাকে। দু’জনেই না থাকায় কিউইদের বিরুদ্ধে ভারতের ওপেনিং ব্যাটং নিয়ে সমস্যা দেখা দিতে পারে। এক কথা লোকেশ রাহুলের ছিটকে যাওয়া ভারতীয় দলের জন্য বড় ধাক্কা বলেই মনে করা হচ্ছে। শেষ টি২০ ম্যাচে ইডেন গার্ডেন্সে দলে ছিলেন না লোকেশ। তবে তখনও তাঁর চোটের পরিমাণ নির্ধারিত হয়নি। তবে এদিন ভারতীয় দল ঘোষণা হতেই সেটা পরিষ্কার হয়ে গেল। লোকেশের মতো বিশ্বস্ত ব্যাটসম্যানকে নিয়ে কোনওঝুঁকি নিতে চায় না ভারতীয় ক্রিকেট বোর্ড।

প্রাথমিকভাবে শোনা গিয়েছিল আপাতত প্রথম টেস্টের দলে তাঁকে রাখা হচ্ছে না। তবে ইতিমধ্যেই ১৬ জনের দল বেছে নিয়ে রাহুলের পরিবর্তকেও বেছে নিয়েছে বিসিসিআই। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে দেখা যাবে না ওপেনার কেএল রাহুলকে। যাতে চোট পুরোপুরি সারিয়েই আবার স্বমহিমায় দলে যোগ দিতে পারেন তিনি, সে কারণেই তাঁকে বিশ্রাম দেওয়া হল।

কিউইদের বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজে ফর্মেই ছিলেন তিনি। হাফ সেঞ্চুরিও এসেছিল তাঁর ব্যাট থেকে। কিন্তু টেস্ট সিরিজে সেই ফর্ম দেখা যাবে না। মাসল স্ট্রেনের জন্যই তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়গায় শেষ মুহূর্তে ডেকে নেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে। এদিকে প্রথম টেস্টে নেই বিরাট কোহিলও। কোচ হিসেবে ভারতীয় দলের সঙ্গে প্রথম টেস্ট সিরিজে রাহুল দ্রাবিড়ের জন্য বড় ধাক্কা এটা। দ্বিতীয় টেস্টে ফিরবেন কোহলি। প্রথম টেস্ট শুরু হবে কানপুরে বৃহস্পতিবার থেকে। দ্বিতীয় টেস্ট মুম্বইয়ে।

ভারতের টেস্ট দল: অজিঙ্ক রাহানে (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋদ্ধিমান সাহা, কেএস ভরত, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)