Djokovic On Becker: ‘‘আমার হৃদয় ভেঙে দিয়েছে’’

Djokovic On Becker

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রিয় বরিস বেকারকে জেলে দেখতে হবে তা কি আর কখনও ভেবেছিলেন? কিন্তু বাস্তবে ঘটেছে এমনটাই। ৬ বারের গ্র্যান্ডস্লাম জয়ী বেকার আর নোভাক জকোভিচ (Djokovic On Becker) জুটি টানা তিন বছর কোর্টে দাঁপিয়ে বেরিয়েছে। না, ডবলস খেলে নয়, বরং কোচ-শিষ্যর জুটি ছিলেন তাঁরা। ২০১৭ পর্যন্ত তাঁরা একসঙ্গে ছিলেন। সেই সময় জকোভিচ ছ’টি মেজর যার মধ্যে একটি গ্র্যান্ডস্লাম যা ছল ২০১৬-র ফরাসি ওপেন। শুক্রবার তিনি এক সাংবাদিক সম্মেলনে বরিস বেকারকে নিয়ে মুখ খোলেন।

তিনি বলেন, ‘‘ওকে এই পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে দেখাটা আমার মন ভেঙে দিয়েছে। বরিসের সঙ্গে সব সময় আমার আর আমার পরিবারের ভাল সম্পর্ক ছিল। সেই সময় আমাদের মধ্যে দারুণ সম্পর্ক ছিল। এবং অনেক কিছু পেয়েছিলাম।’’তিনি আরও বলেন, ‘‘তাঁর এক ছেলে নোয়ার সঙ্গে আমার যোগাযোগ রয়েছে। জানতে চেয়েছি যদি আমি কোনওভাবে সাহায্য করতে পারি। কিন্তু এটা ভয়ঙ্কর। আমি আশা করব ও সুস্থ এবং সব থাকবে।’’

এদিন নিজের কেরিয়ার নিয়েও কথা বলেন জকোভিচ। তিনি জানান, আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে ফিরতে চান তিনি। গত জানুয়ারিতে কোভিড টিকা না নিতে চাওয়ায় তাঁকে মেলবোর্ন থেকে ফেরৎ পাঠানো হয়। এর মধ্যেই অস্ট্রেলিয়া সরকারের পরিবর্তন এসেছে। মনে করা হ্চ্ছে আগামী বছর এই নতুন প্রশাসকের হাত ধরে ভিসা সমস্যা মিটবে বা কিছু পরিবর্তন হবে।

তিনি বলেন, ‘‘আমি সেখানে গিয়ে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে চাই। আমি কোনও রাগ রাখিনি।’’ এই মুহূর্তে ফরাসি ওপেন খেলছেন তিনি। টানা ১৪ বছর চতুর্থ রাউন্ডে পৌঁছলেন তিনি। এদিন তিনি ৬-৩, ৬-৩, ৬-২-এ হারান স্লোভেনিয়ার অআলজাজ বেদেনেকে। চতুর্থ রাউন্ডে তিনি মুখোমুখি হবেন আর্জেন্তিনার দিয়েগো সোয়ার্টম্যানের। তিনি এখন ২১তম গ্র্যান্ডস্লামের রেকর্ডের অপেক্ষায়। তবে তার আগে তাঁকে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে হবে রাফায়েল নাদালের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle