স্টেফি গ্রাফের দীর্ঘ সময়ের রেকর্ডের সামনে জকোভিচ

Wimbledon 2022 Final

জাস্ট দুনিয়া ডেস্ক: স্টেফির গ্রাফের আরও একটি মাইলস্টোন ছোঁয়া থেকে এক সপ্তাহ দূরে দাঁড়িয়ে নোভাক জকোভিচ। স্টেফি গ্রাফের সর্বকালের সেরা রেকর্ড সব থেকে বেশি সপ্তাহ টেনিস বিশ্বের এক নম্বর স্থান ধরে রাখা। গত ২৬ বছর ধরে এই রেকর্ডের মালিকন তিনি। এবার তা ধরে ফেলতে চলেছেন জকোভিচ। সোমবারের নতুন প্রকাশিত হওয়া র‍্যাঙ্কিংয়ে ৩৫ বছরের সার্বিয়ান তারকা এটিপি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন। মেয়েদের র‍্যাঙ্কিংয়ে যে সময় শীর্ষে থাকার রেকর্ড করেছিলেন গ্রাফ এবার সেই রেকর্ডের সামনে দাঁড়িয়ে জকার। ৩৭৭ সপ্তাহ টেনিস বিশ্বে রাজত্ব করার রেকর্ড এবার হতে চলেছে আরও একজনের।

এই নিয়ে সপ্তমবার এক নম্বর জায়গা দখল করে নিলেন নোভাক জকোভিচ। জানুয়ারি মাসের শেষে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের ফল পেলেন এই র‍্যাঙ্কিংয়ে। এই অস্ট্রেলিয়ান ওপেন জয়ের সঙ্গেই সিঙ্গলসে ২২টি গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ডও ছুঁয়ে ফেলেছিলেন তিনি।

র‍্যাঙ্কিং— ১) নোভাক জোকোভিচ (সার্বিয়া) ৭০৭০ পয়েন্ট,  ২) কার্লোস আলকারাজ (স্পেন) ৬৪৮০ পয়েন্ট, ৩) স্টেফানো তিতিপাস (জার্মানি) ৫৯৪০ পয়েন্ট, ৪) ক্যাসপার রুড (নরওয়ে) ৫৫১৫ পয়েন্ট, ৫) আন্দ্রে রুবলেভ (রাশিয়া) ৩৮৬০ পয়েন্ট।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle