নিউজিল্যান্ড বনাম ভারত তৃতীয় টি২০ জিতে সিরিজ বিরাটদের

নিউজিল্যান্ড বনাম ভারত তৃতীয় টি২০নিউজিল্যান্ড বনাম ভারত তৃতীয় টি২০

জাস্ট দুনিয়া ডেস্ক: নিউজিল্যান্ড বনাম ভারত তৃতীয় টি২০ দাপটের সঙ্গে জিতে নিল ভারত। এই জয়ের সঙ্গে পাঁচ ম্যাচের সিরিজ ইতিমধ্যেই জিতে নিল ভারত। প্রথম দুই ম্যাচ জয়ের পর এই ম্যাচ ঘিরে ছিল টানটান উত্তেজনা। যা শেষে গিয়ে নাটকীয় মোড় নিল। নির্ধারিত ওভারে ম্যাচ ড্র হয়ে গেল। শেষ পর্যন্ত সুপার ওভারে নিস্পত্তি হল ম্যাচের। শেষ হাসি হাসল ভারতই।

টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। হ্যামিল্টনের এই মাঠের ইতিহাস বলছে ১৭০-এর আশপাশে প্রথম ইনিংসে রান ওঠে। সেই ইতিহাসেরই পুনরাবৃত্তি দেখা গেল এদিন।


(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ১৭৯ রান করল ভারত। প্রথম দুই ম্যাচে ব্যর্থতার পর ফর্মে ফিরলেন রোহিত শর্মা। যেমন শুরু করলেন তিনি, শেষ লেখা থাকলো তাঁরই নামে। ২৩ বলে হাফ সেঞ্চুরি করলেন আউট হলেন ৬৫ রান করে।

প্রথম দুই ম্যাচে দারুণ পারফরম্যান্সের পর এদিন কিছুটা অফ কালার ছিলেন লোকেশ রাহুল। তবুও রোহিতের সঙ্গে মিলে ভারতকে ভালো শুরু করে দিয়ে গেলেন তিনি। ৩৮ রানের ইনিংস খেললেন বিরাট কোহলি। বাকি কাজ করে গেলেন শ্রেয়াস আয়ার, মণীশ পাণ্ড্যে ও রবীন্দ্র জাদেজা।

জবাবে ব্যাট করতে নেমে ম্যাচ প্রায় জিতে নিয়েছিল নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন একাই ৯৫ রানের ইনিংস খেলেন। শেষ বলে রস টেলরের উইকেট মহম্মদ শামি তুলে না নিলে নিউজিল্যান্ডের জয় ছিল শুধু সময়ের অপেক্ষা। ১৭৯ রানে শেষ হয় কিউইদের ইনিংস।

ম্যাচ ড্র হয়ে যাওয়ায় সুপার ওভারের পৌঁছে যায় খেলা। নাটকের বাকি ছিল আরও অনেকটা। নিউজিল্যান্ডের ব্যাট করতে নেমেছিলেন মার্টিন গাপ্তিল ও কেন উইলিয়ামসন। ভারতের হয়ে বল হাতে ছিলেন জসপ্রিত বুমরা। নিউজিল্যান্ড সুপার ওভারে ভারতের সামনে ১৮ রানের লক্ষ্যমাত্রা রাখে।

এই রানের লক্ষ্যে ভারতের হয়ে ব্যাট করতে নামেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। শেষ বলে জোড়া ছক্কা হাঁকিয়ে ভারতকে ম্যাচ জিতিয়ে দেন রোহিত শর্মা।

ম্যাচ জিতে মহম্মদ শামি ও রোহিত শর্মাকে প্রশংসায় ভরিয়ে দেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেন, “একটা সময় মনে হয়েছিল ম্যাচটা হাত থেকে বেরিয়ে গেল। কিন্তু শেষ ওভারে শামি ওর অভিজ্ঞতা দিয়ে যা করল তাতে আমরা আবার ম্যাচে ফিরে এলাম এবং সুপার ওভারে রোহিতের বড় শট বাকি কাজ করে দিল।”


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)