Neeraj Chopra-র আবার ইতিহাস, ডায়মন্ড লিগ চ্যাম্পিয়ন

Neeraj Chopra

জাস্ট দুনিয়া ডেস্ক: সাফল্যের শিখরেই রয়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। অলিম্পিকে সোনা জিতে ইতিহাস গড়েছিলেন। তার পর থেকেই তাঁর সাফল্যের দৌঁড় চলছে। চোটের জন্য কমনওয়েলথ গেমসে অংশ নিতে পারেননি। সেখানে থাকলে ভারতের পদকের তালিকাটা বড় হত নিশ্চিত। তবে চোট সারিয়েই আবার ইতিহাস গড়লেন তিনি। জুরিখে প্রথম ভারতীয় হিসেবে জিতে নিলেন ডায়মন্ড লিগ।

বৃহস্পতিবার ছিল ডায়মন্ড লিগের ফাইনাল। প্রথম চেষ্টাটা ঠিক হয়নি। ফাউল হয়ে যায়। কিন্তু দ্বিতীয় চেষ্টাতেই আবার ঘুরে দাঁড়ান তিনি। দ্বিতীয় চেষ্টায় তিনি ছোড়েন ৮৮.৪৪ মিটার। এটিই ছিল এই ফাইনালে তাঁর সেরা থ্রো। প্রথমেই সবাইকে পিছনে ফেলে দেন। এর পর তিনি ছোড়েন ৮৮.০০, ৮৬.১১, ৮৭.০০ ও ৮৩.৬০। পরের থ্রোগুলোতে আর নিজেকেও ছাঁপিয়ে যেতে পারেননি তিনি।

দ্বিতীয় স্থানে শেষ করা চেক প্রজাতন্ত্রের ইয়াকুব ভাদলেই ছোড়েন ৮৬.৯৪ মিটার। তৃতীয় স্থান পান জার্মানির জুলিয়ান ওয়েবার। তিনি ছোড়েন ৮৩.৭৩। মাত্র এক বছরের মধ্যেই তিনটি বড় সাফল্য এল তাঁর ঝুলিতে। গত বছর অগস্টে জিতেছিলেন অলিম্পিকে সোনা। এই বছর জুলাইয়ে বিশ্বচ্যাম্পিয়নশিপে রুপো জেতেন নীরজ। আর এদিন জিতে নিলেন ডায়মন্ড লিগ।


ডায়মন্ড লিগ জেতার সঙ্গে সঙ্গেই নীরজ চোপড়ার সামনে খুলে গেল ২০২৩ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের দরজা। পেলেন ওয়াইল্ডকার্ড এন্ট্রি। এছাড়া পুরস্কার মূল্য হিসেবে পেলেন ৩০ হাজার মার্কিন ডলার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle