National Games 2022: কেরলকে ৫ গোল দিয়ে চ্যাম্পিয়ন বাংলা

National Games 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: জাতীয় গেমস ২০২২-এর (National Games 2022) শুরু থেকেই ইঙ্গিতটা পাওয়া যাচ্ছিল। বিশ্বজিৎ ভট্টাচার্যের কোচিংয়ে বাংলা ফুটবল দলকে নিয়ে শুরু থেকেই সে কারণে স্বপ্ন দেখেছিল গোটা বাংলা। সেই স্বপ্ন সফল হল মঙ্গলবার রাতে। কেরলকে পাঁচ গোলের মালা পড়িয়ে মধুর প্রতিশোধ তো নিলই বাংলার ছেলেরা সঙ্গে বাংলার ফুটবলকে একটা উচ্চতায় পৌঁছে দিল আবার। হ্যাটট্রিক করলেন নরহরি শ্রেষ্ঠা। বাকি দুটো গোল করলেন রবি হাঁসদা ও অমিত চক্রবর্তী। বাংলা কেরলের লড়াইটা রাজ্য ফুটবল থেকে আইএসএল সর্বত্রই হাড্ডাহাড্ডি হয়ে এসেছে সব সময়। বাংলার ফুটবল যেভাবে গোটা দেশের ফুটবলকে এক সময় শাসন করেছে তেমনই কেরলও করেছে। যে কারণে এই দুই রাজ্য মুখোমুখি হলেই ফুটবলের ময়দানে লড়াইটা অন্যমাত্রা পায়। এদিনও তাঁর অন্যথা হয়নি।

তার উপর এই বছরই সন্তোষ ট্রফির ফাইনালে মুখোমুখি হয়েছিল বাংলা ও কেরল। যেখানে বাংলাকে হারিয়ে সন্তোষ ট্রফি জিতে নিয়েছিল কেরল। যে কারণে এই ম্যাচ বাংলার জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই এদিন আহমেদাবাদের একা এরিনায় নেমেছিল বাংলা ফুটবল দল। শুরু থেকেই দাপট দেখাতে শুরু করে বাংলার ছেলেরা। যার ফল ম্যাচ শুরুর ১২ মিনিটের মধ্যেই গোল করে দলকে এগিয়ে দেন রবি হাঁসদা।

শুরু থেকেই ম্যাচের উপর একাধিপত্ত স্থাপন করেছিল বাংলা। যত ম্যাচ গড়িয়েচে ততই তা আরও দৃঢ় হয়েছে। যা একবারও হাতছাড়া হয়নি। যার ফলে গোলের মুখই খুলতে পারেনি কেরল। এর থেকে পরিষ্কার ফরোয়ার্ডে যেমন সচল ছিল বাংলা তেমনই পোক্ত ছিল দলের রক্ষণও। প্রথমার্ধেই নরহরির হ্যাটট্রিকের পথে দৌঁড় শুরু হয়েছিল। ৩০ মিনিটের মাথায় দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন তিনি। প্রথমার্ধ শেষ হয় ২-০ গোলে এগিয়ে থেকেই।

যেখানে প্রথমার্ধ শেষ করেছিলেন নরহরি দ্বিতীয়ার্ধের শুরুটাও হল সেই ছন্দেই। বরং দাপটটা আরও অনেক বেশি ছিল। বিরতিতে ড্রেসিংরুমের পেপ টক কী ছিল তা জানা না থাকলেও যা ছিল তাতেই বাংলা পুরো কেরলকে উড়িয়েই মাঠ ছাড়ল সোনা নিয়ে। দ্বিতীয়ার্ধের ছয় মিনিটের মধ্যেই নিজের হ্যাটট্রিক গোলটি সেরে ফেলেছিলেন নরহরি। চার গোলে পিছিয়ে পড়ে ফেরাটা কঠিন ছিল কেরলের জন্য। বরং তাতে তারা আরও হতোদ্যম হয়ে পড়ে।

ম্যাচ শেষের আগে আরও একটি গোল করে বাংলা। কেরলের কফিনে শেষ পেড়েকটি পুঁতে দেন অমিত চক্রবর্তী। নরহরির পাস থেকে গোল করেন অমিত। এককথায় নিজের তিন গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টেও নাম লেখা থাকল সোনার ছেলে নরহরির। বাংলার এই জয় রাজ্যের ফুটবলকে নতুন দিশা দেখাবে নিশ্চিত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle