এটিকে এফসি নজর কেড়েছে জাতীয় কোচের, ডাক পেলেন চার ফুটবলার

এটিকে এফসিপ্রীতম কোটাল ও প্রবীর দাস

জাস্ট দুনিয়া ডেস্ক: এটিকে এফসি তৃতীয়বার আইএসএল জয়ের স্বপ্ন দেখছে। তার মধ্যে ভারতীয় ফুটবল দলে ডাক পেলেন এটিকে এফসি-র চার তারকা। আগামী ২৬ মার্চ ভুবনেশ্বরে কাতারের বিরুদ্ধে যে ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩-এর বাছাই পর্বের ম্যাচ হবে, সেই ম্যাচের জন্য ৪৩ জন ফুটবলারকে ভারতীয় শিবিরে ডেকেছেন ভারতীয় দলের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিমাচ। তার মধ্যে এটিকে-র চার ফুটবলার ডাক পেয়েছেন এবং এই চার জনের মধ্যে দু’জন বাংলার।

এই চারজন, ডিফেন্ডার প্রবীর দাস, প্রীতম কোটাল, সুমিত রাঠি ও ফরোয়ার্ড মাইকেল সুসাইরাজ ভারতীয় শিবিরে যোগ দেবেন হিরো আইএসএল ফাইনালের পরে, ১৬ মার্চ। ৪৩ জনের মধ্যে ২৩ জনকে শিবিরো যোগ দিতে বলা হয়েছে ৯ মার্চ। বাকি ২০জনকে ১৬ মার্চ যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কারণ, এঁরা সবাই হিরো আইএসএলের নক আউট পর্বে খেলবেন।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

প্রবীর রাইট উইং ব্যাক হিসেবে খেলে ফুটবলপ্রেমীদের মন কেড়ে নিয়েছেন এ বারের হিরো আইএসএলে। গত মরশুমে পুরোটাই চোটের জন্য খেলতে না পারার পরে এই মরশুমে মাঠে ফিরে এসে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন। তিনটি গোলে সহায়তাও করেছেন প্রবীর। গত মরশুমে জামশেদপুর এফসি-র হয়ে ভাল পারফরম্যান্স দেখানোর পরে এই মরশুমে এটিকে-র জার্সি গায়ে সেরা পারফরম্যান্স দেখাচ্ছেন সুসাইরাজ। কখনও লেফট উইঙ্গার ও কখনও ফরোয়ার্ড হিসেবে নিজের দায়িত্ব যথাযথ পালন করেছেন এই তামিল ফুটবলার। সুমিত রাঠি প্রথম দিকের কয়েকটি ম্যাচ ডাগ আউটে বসে কাটালেও পরের দিকে নেমে ১১টি ম্যাচ খেলে প্রশংসনীয় পারফরম্যান্স দেখিয়ে চলেছেন। প্রীতম কোটাল এর আগেও ভারতীয় দলে ছিলেন। তিনিও হিরো আইএসএলে যথষ্ট ভাল ফর্মে থাকায় স্টিমাচ তাঁকে ডেকে নিয়েছেন শিবিরে।

প্রবীর, প্রীতম, সুমিত, সুসাইরাজরা প্রত্যাশিত ভাবে ডাক পেলেও গোলকিপার অরিন্দম ভট্টাচার্য ডাক না পাওয়ায় হতাশ বহু এটিকে তথা বাংলার ফুটবলপ্রেমী। মোট ছ’জন গোলকিপারকে শিবিরে ডেকেছেন স্টিমাচ। এঁদের মধ্যে বেঙ্গালুরু এফসি-র দুই গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু ও প্রভসুখন গিল ছাড়াও রয়েছেন শুভাশিস রায়, অমরিন্দর সিং, রফিক আলি ও বিশাল কয়েথ। ভারতীয় দলে বাংলার রফিক, শুভাশিস রায় ও শুভাশিস বসুও ডাক পেয়েছেন।

(খবর আইএসএল, ছবি এটিকে এফসির ফেসবুক )


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)