ক্যাপ্টেন কুল এমএস ধোনি মাঠের বাইরে ততটাই দায়িত্বশীল

ক্যাপ্টেন কুল

জাস্ট দুনিয়া ডেস্ক: ক্যাপ্টেন কুল তিনি। এই নামেই বিশ্ব ক্রিকেটে পরিচিত এমএস ধোনি। দেশের জার্সি খুলে রেখেছেন গত বছরই। তা বলে কী আর ক্রিকেট ছেড়ে থাকতে পারেন। দারুণভাবে ক্রিকেটে ফিরেছিলেন আইপিএল-এর হাত ধরে। কিন্তু কোভিড পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিতেই বন্ধ হল আইপিএল ২০২১। আপাতত ক্রিকেটে ইতি টানতেই হল। তা বলে নিজের দায়িত্ব না সেরে বাড়ি চলে যাননি মহেন্দ্র সিং ধোনি। মাঠে যেভাবে সতীর্থদের আগলে রাখেন তিনি ঠিক সেভাবেই এই কঠিন পরিস্থিতিতেও আগলে রেখেছিলেন গোটা দলকে।

ভারতের কোভিড পরিস্থিতির জন্য সব দেশের সঙ্গে সরাসরি বিমান চলাচল বন্ধ করে দিয়েছে দেশগুলো। এই পরিস্থিতিতে কয়েক ঘণ্টার নোটিশে আইফিএল বন্ধ করতে বাধ্য হয়েছে  ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আর তাতেই বিপাকে পড়েছে একদল বিদেশি প্লেয়ার, সাপোর্ট স্টাফ, ধারাভাষ্যকররা। ভারত থেকে দেশে পৌঁছবেন কী করে সেটাই সব থেকে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেটাররা অনেকেই যে যাঁর বাড়ি ফিরে গিয়েছেন। তবে প্রথম দিনই ধোনি পরিষ্কার জানিয়ে দিয়েছিলেন, যতক্ষণ এই বায়ো বাবলে একজনও ক্রিকেটার বা সাপোর্ট স্টাফ থাকবেন ততক্ষণ তিনি বাড়ি যাবেন না। দিল্লিতে ছিল তাঁর দল। ফ্র্যাঞ্চাইজিগুলো তাঁদের বাড়ি ফেরার ব্যবস্থা করছে এক এক করে। কেউ চার্টার্ড বিমান কো কেউ কমার্শিয়াল বিমানে উঠেছে।

চেন্নাই সুপার কিংস চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছে দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের যাঁর যাঁর নির্ধারিত জায়গায় পৌঁছে দিতে। দিল্লি থেকে সেই বিমান ইতিমধ্যেই দেশের বিভিন্ন শহরে প্লেয়ারদের পৌঁছে দেওয়া শুরু করেছে। বিদেশিদের দেশে ফেরার উদ্যোগ নিয়েছে বোর্ড। আগামী দু’দিনের মধ্যেই এই ব্যবস্থা হবে বলে জানানো হয়েছে।

এদিকে চেন্নাই কোচ মাইক হাসি ও বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি কোভিডে আক্রান্ত। কোভিড পরীক্ষার ফল নেগেটিভ না এলে দেশে ফিরতে পারবেন না মাইক হাসি। সে কারণে এয়ার অ্যাম্বুলেন্সে তাঁকে চেন্নাই উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই চলবে তাঁর চিকিৎসা। তাঁর সঙ্গে একই বিমানে উড়ে গিয়েছেন বালাজিও। চেন্নাই শিবির আপাতত ফাঁকা। জানা যাচ্ছে বৃহস্পতিবার সন্ধেবেলা দিল্লি থেকে রাঁচি ফিরবেন তিনি।

প্রসঙ্গত, যখন আইপিএল চলছিল তখন কোভিডে আক্রান্ত হয়েছিলেন ধোনির বাবা-মা। দু’জনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। টিকিৎসার পর তাঁরা অবশ্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানা গিয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)