আইপিএল ২০২৩-এর প্রথম ম্যাচেই রেকর্ডের সামনে ধোনি

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল-এর  অন্যতম সেরা ক্রিকেটার এমএস ধোনি প্রথম ম্যাচেই দাঁড়িয়ে রেকর্ডের সামনে। প্রথম দিনই চেন্নাই সুপার কিংস খেলবে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের সঙ্গে। আর সেই ম্যাচেই নতুন মাইলফলকের সামনে দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনি। ধোনি, যিনি ২০০৮-এ টি২০ লিগের সূচনা হওয়ার পর থেকে প্রতিটি আইপিএলে খেলেছেন। এবার নতুন রেকর্ডের সামনে তিনি। ৫০০০ হাজার রান পেরিয়ে যেতে তাঁর প্রয়োজন আর মাত্র অল্প কিছু রান। যেটা তিনি করে ফেললে আইপিএল-এক ইতিহাসে সপ্তম ক্রিকেটার হিসেবে এই সাফল্য অর্জন করবেন।

চেন্নাই সুপার কিংস এবং রাইজিং পুনে সুপারজায়ান্টস ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিত্ব করে টি-টোয়েন্টি লিগে ধোনির বর্তমানে ৪৯৭৮ রান রয়েছে। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে আইপিএল ২০২৩-এর প্রথম ম্যাচে যদি তিনি আরও ২২ রান করেন, তাহলে তিনি ফ্র্যাঞ্চাইজি লিগে ৫০০০ রানের সীমা অতিক্রম করে যাবেন। তালিকার শীর্ষে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরাট কোহলি যার ২২৩ ম্যাচে ৬৬২৪ রান রয়েছে। তার পরে রয়েছেন শিখর ধাওয়ান, ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, সুরেশ রায়না এবং এবি ডি ভিলিয়ার্স।

তবে প্রথম ম্যাচেই কিছুটা সমস্যায় ধোনি। গুজরাটের বিরুদ্ধে নামার আগে ধোনির ফিটনেস নিয়ে একটু উদ্বেগ রয়েছে। উইকেট-রক্ষক ব্যাটারের হালকা চোট রয়েছে বলে জানা গিয়েছে। যদিও, ফ্র্যাঞ্চাইজির সিইও মনে করেন না যে এর জন্য কোনওভাবে তাঁর খেলা আটকাবে।

৪১ বছর বয়সে, ধোনি স্বাভাবিকভাবেই তাঁর ক্ষমতার শীর্ষে নেই। কিন্তু, তিনি চেন্নাই সুপার কিংসের নেতা, একটি ফ্র্যাঞ্চাইজি যেটি তাঁর অভিজ্ঞ খেলোয়াড়দের থেকে সেরাটা আদায় করে নেওয়ার জন্য পরিচিত। সেদিক থেকে দেখতে গেলে লিগের ১৬তম সংস্করণই হতে পারে ধোনির শেষ আইপিএল। যা নিয়ে অনেকদিন ধরেই জল্পনা চলছে। আর সে কারণেই তিনি তাঁর সেরাটা দিতে চাইবেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle