চেন্নাই-ধোনি সম্পর্ক কি শেষের পথে? কী বললেন স্বয়ং ক্যাপ্টেন কুল

চেন্নাই-ধোনি সম্পর্ক

জাস্ট দুনিয়া ডেস্ক: চেন্নাই-ধোনি সম্পর্ক নিয়ে নিজেই উসকে দিলেন ধোঁয়া। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকেই চেন্নাই সুপার কিংসের সর্বে সর্বা মহেন্দ্র সিং ধোনিই। তিনিই অধিনায়ক। তাঁর হাত ধরেই পর পর সাফল্য এসেছে দলে। কিন্তু ২০২২-এ কি আর চেন্নাইয়ের হয়ে হলুদ জার্সি পরতে দেখা যাবে না এমএস ধোনিকে? তার যা উত্তর তিনি দিলেন তা কিন্তু বেশ প্যাঁচালো। এক কথায় উসকে দিলে‌ন জল্পনা। খেলার শুরু ঠিক আগে টসের পর মাহিকে প্রশ্ন করা হয় তিনি কি আগামী বছরও সিএসকে-র সঙ্গে থাকছেন?

জবাবে তিনি বলেন, ‘‘আপনারা আমাকে আগামী বছর হলুদ জার্সিতে দেখতে পারেন। কিন্তু সেটার মানে কী আমি সিএসকে-র হয়ে খেলছি? এটা নিয়ে প্রচুর অনিশ্চয়তা রয়েছে। কারণ খুব সহজ, আরও দুটো ফ্র্যাঞ্চাইজি আসছে।’’ এতদিন ৮ দলের আইপিএল হয়ে এসেছে। তবে বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে আগামী বছর থেকে আইপিএল হবে ১০ দলের। সে জন্য নেওয়া হবে আরও দুটো দল। সেই লক্ষ্যে শুরু হয়ে গিয়েছে কাজ।

ধোনি বলেন, ‘‘আমরা এখনও ধরে রাখার নিয়ম কী হবে জানি না। আমরা জানি না ক’জন ভারতীয় বা বিদেশি প্লেয়ারকে ধরে রাখা যাবে। প্লেয়ারদের মূল্য কাটা হবে। তাই নিশ্চয়তার অভাব রয়েছে। যদিও না সব নিয়ম একই থাকে, ততক্ষণ কেউ কিছু সিদ্ধান্ত নিতে পারবে না। তাই আমাদের পুরোটা হওয়ার জন্য অপেক্ষা করতে হবে। আশা করব তা সবার জন্য ভাল হবে।’’ তার পর থেকেই ধোনির সিএসকে-তে খেলা থেকে শুরু করে তাঁর আইপিএল ভবিষ্যৎ নিয়েও জল্পনা শুরু হয়ে গিয়েছে।

প্রাথমিকভাবে তো এটাও মনে করা হচ্ছিল, এটিই শেষ আইপিএল ধোনির। তিনি বলেন, ‘‘যদি ফেয়ারওয়েলের কথা বলেন তাহলে আপনারা আমাকে সিএসকের হয়েই খেলতে দেখবেন। আর সেটাই হবে আমার ফেয়ারওয়েল গেম। তো আমাকে ফেয়ারওয়েল দেওয়ার উযোগ এখনও রয়েছে। আশা করব আমি আমার শেষ ম্যাচ চেন্নাইয়ে খেলতে পারব এবং ফ্যানদের সঙ্গে দেখা করতে পারব।’’ দলের সূত্রের খবর ধোনি, জাডেজা ও রুতুরাজকে ধরে রাখতে চায় চেন্নাই। তবে ধোনি তাঁর অধিনায়কত্ব ছাড়াই হোক বা খেলা ছাড়া—কোনওটাই আগাম ঘোষণা করে করেননি। এক্ষেত্রেও যে সেটাই হবে তা নিয়ে কোনও সংশয় নেই।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)