এমসিসির আজীবন সদস্যপদ পেলেন ধোনি-সহ পাঁচজন

জাস্ট দুনিয়া ডেস্ক: বুধবার আইকনিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে অবস্থিত এমসিসি বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি-সহ আরও চারজন বিশিষ্ট ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেটারকে ‘আজীবন সদস্যপদ’ দিল। বাকিদের মধ্যে রয়েছেন, যুবরাজ সিং, সুরেশ রায়না, মহিলা ক্রিকেটার মিতালি রাজ এবং কিংবদন্তি ঝুলন গোস্বামী। এমসিসি আটটি দেশ থেকে ১৯ জন নতুন সদস্যের নাম ঘোষণা করেছে। এই সদস্যপদ দেওয়া হয় ক্রিকেট কেরিয়ারের সাফল্যের উপর নির্ভর করে। যারা ক্লাব বা খেলাধুলায় ‘অসাধারণ অবদান’ রেখেছেন তাদেরও সদস্যপদ দেওয়া হয়।

“পাঁচজন ভারতীয় খেলোয়াড়কে সাম্মানিক আজীবন সদস্যপদ দিয়ে স্বীকৃত করা হয়েছে৷ ঝুলন গোস্বামী, যিনি গত বছর লর্ডসে ইংল্যান্ড বনাম ভারত মহিলাদের ওয়ান-ডে ইন্টারন্যাশনাল খেলে অবসর নিয়েছিলেন, তিনি মহিলাদের ওয়ানডে-তে সর্বোচ্চ উইকেট শিকারি যেখানে মিতালি রাজ রানের তালিকার নেতৃত্বে রয়েছেন৷ ২১১ ইনিংসে ৭৮০৫ রান রয়েছে তাঁর।” এমসিসির ওয়েবসাইটে এই নামের তালিকা দেওয়া হয়েছে।

এমসিসির তরফে বলা হয়েছে, “এমএস ধোনি এবং যুবরাজ সিং উভয়ই ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন যারা ২০০৭ আইসিসি পুরুষদের বিশ্বকাপ টি-টোয়েন্টি এবং ২০১১ আইসিসি পুরুষদের বিশ্বকাপ জিতেছিল এবং সুরেশ রায়না ১৩ বছরের কেরিয়ারে ৫৫০০ ওডিআই রান করেছেন।”

এদিন আর যাঁরা সদস্যপদ পেলেন তাঁরা হলেন, ওয়েস্ট ইন্ডিজের মেরিসা আগুইলেইরা, জেনি গুন, লরা মার্শ, আনিয়া শ্রাবসোল, ইয়ন মরগান এবং ইংল্যান্ডের কেভিন পিটারসেন, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, বাংলাদেশের মাশরাফি মুর্তজা, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, অস্ট্রেলিয়ার র‍্যাচেল হেইনস এবং নিউজিল্যান্ডের অ্যামি স্যাটারহোয়াইট ও রস টেলর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle