Mohun Bagan-এর সভাপতি কে, মতানৈক্যে হল না সিদ্ধান্ত

Mohun Bagan

জাস্ট দুনিয়া ডেস্ক: একটা সময় টুটু বোস ও অঞ্জন মিত্র বন্ধুত্ব আর মোহনবাগান (Mohun Bagan) ক্লাবের কর্ম কাণ্ড ছিল ভাই-ভাই। কিন্তু সময়ের টানাপড়েনে সেই সব সুতো হালকা হয়েছিল অনেক আগেই। অঞ্জন মিত্র প্রয়াত হয়েছেন। এর পর নির্বাচন হয়েছে কিন্তু তাঁর উত্তরসূরিরা আসতে পারেননি। তবে এবার আনা হল অঞ্জন কন্যা সোহিনী মিত্রকে। কোঅপ্ট করে নিয়ে আসা হল তাঁকে কমিটিতে। অন্যদিকে সহসভাপতি পদে বসানো হল টুটু বোসের পুত্র সৌমিক বোসকে। বোস-মিত্র সহাবস্থান নতুন করে শান্তিপূর্ণ হবে কিনা তা সময়ই বলবে তবে এদিন সাংবাদিক সম্মেলনের মধ্যেই গোল বাঁধালেন  ফুটবল সচিব স্বপন বন্দোপাধ্যায়।

এদিন সাংবাদিক সম্মেলনে নবাগত কমিটি সদস্যদের নাম ঘোষণা করেন সচিব দেবাশিস দত্ত। পিন্টু বিশ্বাসের নাম উচ্চারিত হতেই প্রতিবাদ করে বসেন স্বপনবাবু। পিন্টু বিশ্বাস গ্রাউন্ড সচিব। তা নিয়ে স্বপনবাবু তাঁর আপত্তির কথা জানান। পিন্টু বিশ্বাসের আগে গ্রাউন্ড সচিব হিসেবে ছিলেন তন্ময় চট্টোপাধ্যায়। কিন্তু তন্ময় তাঁর ব্যবসায়ীক কাজের জন্য সময় দিতে পারছেন না সে কারণে সে সেই পদ থেকে পদত্যাগ করেন। তখনই পিন্টু বিশ্বাসকে এই পদের জন্য বেছে নেওয়া হয়। তবে তন্ময়কে কার্যকরী কমিটিতে রাখা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে দেবাশিস দত্তর পাশাপাশি ছিলেন সহসভাপতি কুনাল ঘোষও। স্বপন বন্দোপাধ্যায়কে তাঁরা সাংবাদিক সম্মেলনের মধ্যে এই নিয়ে কথা বলতে বারণ করেন। তবে আলোচনার পর সুর পাল্টে স্বপনবাবু বলেন, পিন্টু বিশ্বাস নিয়ে তাঁর বক্তব্য তিনি কমিটিকে জানিয়েছেন। তাঁর সঙ্গে দেবাশিস দত্তর কোনও মতানৈক্য নেই। নতুন কমিটি তাঁরা এক সঙ্গেই তৈরি করেছে। তাই সেখানে সমস্যা হওয়ার কোনও কারণ নেই। যে সব মতবিরোধ হঠাৎ করেই সামনে চলে এসেছিল তা চাপা দেওয়ার চেষ্টা করা হয় প্রবলভাবে।

এদিকে এদিনও নতুন সভাপতির নাম ঠিক করা গেল না। যে কারণে ২৩ এপ্রিল মোহনবাগানের বার্ষিক সাধারণ সভা হবে সভাপতি ছাড়াই। এদিন দেবাশিস দত্ত জানান, যে সব সদস্যদের ১০ বছরের বেশি সদস্যপদ রয়েছে তাঁদের মধ্যে থেকে প্রাথমিকভাবে ৩২ জনকে বাছা হয়েছিল। তার পর সেখান থেকে ৭ জনের তালিকা তৈরি হয়েছে। সেখান থেকেই যে একজনকে বেছে নেওয়া হবে তা নিশ্চিত করে বলেন তিনি। তবে এদিনের কার্যকরী কমিটির বৈঠকে তা বেছে নেওয়া সম্ভব হয়নি। মনে করাই হচ্ছে ক্লাবের অন্দরের কলহেরই ফল এটা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)