মোহনবাগান রত্ন শিবাজি বন্দ্যোপাধ্যায়, সেরা ফুটবলার রয় কৃষ্ণা

মোহনবাগান রত্ন শিবাজি বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ব্যুরো: মোহনবাগান রত্ন শিবাজি বন্দ্যোপাধ্যায় পাচ্ছেন এবার। ক্লাবের তরফে তেমনটাই জানানো হয়েছে। আর মাত্র ক’টা দিন। তার পরই মোহনবাগান ডে বা মোহনবাগান দিবস। ২৯ জুলাই। মোহনবাগান তথা বাংলা এবং ভারতীয় ফুটবলের জন্য গর্বের দিন এই ২৯ জুলাই। বহু বছর ধরে এই দিনটি ধুমধাম করে পালন হয়। সকাল থেকে রাত পর্যন্ত মোহনবাগান তাঁবুতে চলে নানা রকমের অনুষ্ঠান। পুরনো-নতুন, প্রাক্তন-বর্তমান ফুটবলারদের হাঁট বসে ক্লাব তাঁবুতে। কাতারে কাতারে সমর্থক সকাল থেকে হাজির হন প্রিয় ক্লাবে। সঙ্গে বিনোদন দুনিয়া থেকে সব মোহনবাগান ভক্তরাও হাজির হন ক্লাবে। সে এক রমরমে ব্যাপার। অনেক আগে থেকে শুরু হয়ে যায় তার প্রস্তুতি।

তবে কোভিড পরিস্থিতিতে সেই আরম্বর বাধাপ্রাপ্ত। হচ্ছে না বড় কোনও অনুষ্ঠান‌। গত বছরও অনুষ্ঠান করা সম্ভব হয়নি। টা সদস্য, সমর্থকদের জন্য হতাশার বিষয়। এবারে মোহনবাগান ডে আয়োজিত হবে ভার্চুয়ালি। তার আগে এদিন ক্লাবের পক্ষ থেকে প্রয়াত প্রাক্তন ফুটব‌লার শিবাজি বন্দ্যোপাধ্যায়কে মোহনবাগান রত্ন দেওয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়।

বুধবার ক্লাবে বসেছিল এক্সিকিউটিভ কমিটির বৈঠক।  সেখানেই যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হয় এই অনুষ্ঠানের বিষয়ে। ২৯ জুলাই সন্ধে ৬টায় ভার্চুয়াল অনুষ্ঠান শুরু হবে। ভার্চুয়ালিই মরনোত্তর মোহনবাগান রত্ন দেওয়া হবে শিবাজি বন্দ্যোপাধ্যায়কে। পাশাপাশি গত মরসুমের পারফর্মেন্সের নিরিখে সেরা ফুটবলারের পুরস্কার পাচ্ছেন এটিকে-মোহনবাগান দলের সফলতম ফুটবলার রয় কৃষ্ণা। ঘরোয়া ক্রিকেটে ক্লাবের হয়ে নিজের সেরাটা দিয়ে সেরা ক্রিকেটারের পুরস্কার পাচ্ছেন অভিমন্যু ঈশ্বরণ। সেরা অ্যাথলিট বিদিশা কুণ্ডু।

এ ছাড়া ঢেলে সাজানো হচ্ছে ক্লাব তাঁবুকে। অনেকদিন ধরেই সেই কাজ চলছে। গ্যালারি অনেকদিন হল তৈরি হয়ে গিয়েছে। সবু-মেরুনে সেজে উঠেছে। তার সঙ্গে লাগছে আধুনিকতার ছোঁয়া। তবে সেটা কী বা কেমন তা খোলসা করেননি কর্তারা। বরং চমকের অপেক্ষায় থাকতে হবে আরও কিছুদিন। তবে দ্রুত কাজ শেষ করে মোহনবাগান ক্লাব আধুনিক হয়ে উঠবে দ্রুত বলেই মনে করা হচ্ছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)