মেহতাব হোসেন ফুটবলের মূল স্রোতে, এবার মেন্টরের ভূমিকায়

মেহতাব হোসেন ফুটবলের মূল স্রোতে

জাস্ট দুনিয়া ব্যুরো: মেহতাব হোসেন ফুটবলের মূল স্রোতে ফিরছেন আবার। মোহনবাগানে খেলে অবসর ঘোষণা করেছিলেন। মিডফিল্ড জেনারেল বলে খ্যাত মেহতাবকে এবার দেখা যাবে দ্বৈত ভূমিকায়। তবে এবার কলকাতা তথা বাংলার বাইরে। যদিও আইএসএল-এ খেলেছেন কেরালা ব্লাস্টার্স ও জামশেদপুর এফসির হয়ে। এবার আরও একবার রাজ্য ছাড়ছেন বাংলা তথা ভারতীয় ফুটবলের অন্যতম সেরা মিডফিল্ডার। মধ্যপ্রদেশের প্রথম পেশাদার ক্লাব হিসেবে উঠে আসতে চলেছে মদন মহারাজ এফসি। তার মাথায় মেহতাব। মানে সেই ক্লাবের মেন্টর কাম ফুটবলার হিসেবে যোগ দিয়েছেন তিনি।

এই মুহূর্তে ভোপালে দ্বিতীয় ডিভিশনে খেলে এই ক্লাব। এআইএফএফ-এর সব শর্ত মেনেই পেশাদার ফুটবলে পা রেখেছে ভোপালের এই ক্লাব। তাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ভারতীয় ফুটবলের এই অতীপরিচিত নাম। ইস্টবেঙ্গল ও এবং মোহনবাগান—জুই জার্সিতেই দারুণ সফল মেহতাব হোসেন। ইস্টবেঙ্গলে ট্রেভর জেমস মর্গ্যানের সব থেকে প্রিয় ছাত্র ছিলেন তিনি। তিনিই নাম দিয়েছিলেন মিডফিল্ড জেনারেল। যে দলে খেলতেন সেই দলেরই মিড ফিল্ডের প্রাণ হয়ে উঠতেন।

এবার গুরু দায়িত্ব। অবসরের পর কিছুদিন সাদার্ন সমিতির মেন্টর কাম কোচের দায়িত্ব পালন করেছিলেন। তাই কিছুটা অভিজ্ঞতা তো রয়েছেই। তবে তিনি দল চালাবেন মাঠের অভিজ্ঞতা দিয়েই। বর্তমান প্রজন্মকে বুঝতে তাঁর সুবিধেই হবে। কারণ তিনি অতীত হয়ে যাননি এখনও। সদ্য ছেড়েছেন খেলা। বর্তমান প্রজন্মের সঙ্গেও খেলার অভিজ্ঞতা রয়েছে। এই সবই কাজে লাগাতে চাইছে নবাগত ক্লাব।

ক্লাবের পক্ষ থেকে দল নির্বাচনের দায়িত্বও তুলে দেওয়া হয়েছে মেহতাবের হাতে। তার সৌজন্যে ভোপালের ক্লাবে অবশ্যই দেখা যাবে কলকাতার একাধিক বাঙালি মুখকে। এই মাসের শেষের দিকে ভোপাল পাড়ি দেবেন মেহতাব। কলকাতার চেনা মুখ হিসেবে জানা গিয়েছে অর্ণব দাশশর্মার নাম। মেহতাবের হাত ধরে উঠে আসবে আরও নাম। তবে নতুন ক্লাবে খেলার থেকে দলের সাংগঠনিক দিকটাকেই বেশি গুরুত্ব দিতে চাইছেন তিনি। কিন্তু যদি খেলতে হয় তাহলে মাঝ মাঠে সেই ১৪ নম্বর জার্সিতেই দেখা যাবে মেহতাব হোসেনকে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)