ম্যাচ হারিয়ে ভিলেন হয়ে গেলেন অধিনায়ক রাহুল

জাস্ট দুনিয়া ডেস্ক: হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যাচ জিতিয়ে অধিনায়ককে হিরো হতে মাঝে মধ্যেই দেথা যায়। অন্তত না জিততে পারলেও শেষ পর্যন্ত একটা অসাধারণ লড়াইয়ের নজির রাখতে অনেককেই দেখা গিয়েছে। কিন্তু শনিবার ঠিক উল্টো একটা ছবি ধরা পড়ল আইপিএল ২০২৩-এর মঞ্চে। জেতা ম্যাচ যে এভাবে হাতছাড়া করা যায় তা দেখাল লখনউ সুপার জায়ান্ট। এদিন লখনউয়ের ঘরের মাঠে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন রাহুলরা। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় গুজরাত। তবে বড় রানের লক্ষ্যমাত্রা রাখতে পারেনি তারা।

ঋদ্ধিমান সাহা ওপেন করতে নেমে ৪৭ রানের ইনিংস খেলেন। আর এক ওপেনার শুবমান গিল কোনও রানই করতে পারেননি। এর পর তিন নম্বরে নেমে  ৫০ বলে ৬৬ রানের ইনিংস খেলে দলের রানকে কিছুটা এগিয়ে নিয়ে যান তিনি। তাছাড়া আর কেউই রান করতে পারেননি। অভিনব মনোহর ৩, বিজয় শঙ্কর ১০, ডেভিড মিলার ৬ রান করে আউট হয়ে যান। ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৩৫ রানই তুলতে পারেন হার্দিকরা।

জবাবে ব্যাট করতে নেমে ঘরের মাঠে প্রথম থেকেই দারুণ ব্যাটিং করতে শুরু করে লখনউ। ওপেনিং জুটিতে ৫৫ রান তোলে লোকেশ রাহুল ও কেইল মেয়ার্স। ২৪ রান করে আউট হন কেইল। তিন নম্বরে নেমে ২৩ বলে ২৩ রান করেন ক্রুনাল পাণ্ড্যে। এর পর নিকোলাস পুরান ১, আয়ুশ বাদোনি ৮, মার্কাস স্তইনিস ০, দীপক হুদা ২ রান করে আউট হয়ে যান। ৬৮ রানের ইনিংস খেলেন রাহুল। কিন্তু ৬১ বলে তাঁর এই ইনিংস কোনওভাবেই বাহবা পাওয়ার যোগ্য নয়। এবং এই হারের দায়ও তাঁকে নিতে হবে। কারণ একে তো তিনি অধিনায়ক তার উপর প্রথম ওভার থেকে শেষ ওভার পর্যন্ত ব্যাট করলেন তিনি। তার পরও লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হল দল।

পর পর চার বলে চার উইকেট চলে যায় লখনউয়ের। তাও আবার সেটা শেষ ওভারে। তার আগে পর্যন্ত ১২৪ রানে পৌঁছে গিয়েছিল দল। হাতে উইকেটও ছিল। শেষ ওভারে দরকার ছিল ১২ রান। কিন্তু শেষ ওভারে উঠল মাত্র চার রান। তখনও ক্রিজে ছিলেন রাহুল। ১৬.৫ ওভারে যখন দলের তৃতীয় উইকেট পড়ে তখন রান ১১০। সেখান থেকে ১২৬ রানে পৌঁছতে লেগে যায় দুই ওভার। চূড়ান্ত মন্থর ব্যাটিংয়ের দায় তো নিতেই হবে অধিনায়ককে। কারণ সেই মুহূর্তে তিনি নিজে ব্যাট করছিলেন। ১৯.২ ওভার থেকে ১৯.৫ ওভারে চার বলে চার উইকেট পড়ে যায়। ২০ ওভারে ১২৮-৭-এ থামতে হয় লখনউকে। ৭ রানে ম্যাচ জিতে নেয় গুজরাত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle