CWG 2022 Opening: শুরুতেই বিতর্কে ভারতীয় অ্যাথলিট

CWG 2022 Opening

 জাস্ট দুনিয়া ডেস্ক: বৃহস্পতিবারই রাতে হয়ে গিয়েছে CWG 2022 Opening অনুষ্ঠানে। সেখানে ভারতের পতাকাবাহক হিসেবে দেখা গিয়েছে পিভি সিন্ধু ও ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংকে। সেই মঞ্চে ছিলেন ভারতের আরও অনেক অ্যাথলিটই। আবার পর দিন প্রতিযোগিতা থাকায় অনেকেই এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেননি। এদিকে ভারতের অলিম্পিক ব্রোঞ্জ পদকজয়ী বক্সার লভলিনা বরগোহেইন উদ্বোধনী অনুষ্ঠানের মাঝ পথেই বেরিয়ে যান গেমস ভিলেজের উদ্দেশে। তাঁর সঙ্গে ছিলেন আর এক বক্সার মহম্মদ হুসামুদ্দিন। কিন্তু স্টেডিয়াম থেকে বেরিয়ে সমস্যায় পড়েন তাঁরা।

আলেকজান্ডার স্টেডিয়ামে চলছিল অনুষ্ঠান। সেখান থেকে গেমস ভিলেজের দুরত্ব ৩০ মিনিট গাড়িতে গেলে। কিন্তু সেই সময় তাঁরা কোনও ফেরার জন্য কিছুই পাননি। লভলিনা পিটিআইকে জানান, ‘‘আমাদের সকালে উঠে ট্রেনিং করতে হত। পর দিন খেলা রয়েছে। অনুষ্ঠান আরও বেশ কিছুক্ষণ চলত সে কারণে আমরা সিদ্ধান্ত নিয়ে ফিরে যাওয়ার। আমরা টেক্সির খোঁজ করি কিন্তু আমাদের বলা হয় কোনও ট্যাক্সি নেই।’’ তখন রীতিমতো সমস্যায় পড়েন তাঁরা।

গেমস ভিলেজ থেকে স্টেডিয়ামে গোটা ভারতীয় দল পৌঁছেছিল বাসে। নিয়ম মতো সেই বাসে করেই গোটা দলের ফেরার কথা। কিন্তু মাঝ পথে বেরিয়ে যাওয়ায় তাঁদের জন্য সেই ব্যবস্থা ছিল না। জানা গিয়েছে আয়োজকরা ভারতীয় দলের জন্য তিনটি গাড়ির ব্যবস্থা করেছে। ভারতের শেফ দ্য মিশন রাজেশ ভাণ্ডারী যিনি আবার বক্সি ফেডারেশন অফ ইন্ডিয়ার সহ-সভাপতিও, বিষয়টি মোটেও ভালভাবে নেননি। তিনি বলেন, ‘‘আমরা অনুষ্ঠানের মধ্যে ছিলাম এবং আমি পড়ে জানতে পারি ও এবং আর একজন বক্সার আগে বেরিয়ে গিয়েছে। আমরা সকলেই বাসে এসেছি, ট্যাক্সির কোনও ব্যবস্থা ছিল না সেই সময়। তাড়াতাড়ি বেরিয়ে যেতে হলে তাঁদের আসাই উচিত হয়নি।’’

তিনি আরও জানান, অনেক অ্যাথলিটই না আসার সিদ্ধান্ত নিয়েছিল এদিন। তার মধ্যে অন্যতম ভারতীয় মহিলা ক্রিকেট দল। লভলিনারাও সেই সিদ্ধান্তই নিতে পারতেন বলে মনে করেন তিনি। এই পুরো বিষয়টি নিয়ে বক্সিং দলের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন তিনি। এদিনের উদ্বোধনে ১৬৪ জন অ্যাথলিট অংশ নিয়েছিলেন। এদিকে গেমস শুরুর আগেই বিতর্কে জরিয়েছেন লভলিনা তাঁর কোচকে নিয়ে। তিনি অভিযোগ করেছিলেন, তাঁর কোচদের সমস্যায় ফেলা হচ্ছে। জানা গিয়েছে তাঁর ব্যক্তিগত কোচ সন্ধ্যা গুরুংকে প্রাথমিকভাবে গেমস ভিলেজে থাকার অনুমতি দেওয়া হয়নি। পরবর্তী সময়ে অবশ্য তাঁকে সেই ছাড়পত্র দেওয়া হয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle