লোকেশ রাহুল, ভাঙলেন সচিনের রেকর্ড সঙ্গে আইপিএল-এ সর্বোচ্চ রান

লোকেশ রাহুল

জাস্ট দুনিয়া ডেস্ক: লোকেশ রাহুল ভেঙে দিলেন সচিন তেন্ডুলকরের রেকর্ড। বৃহস্পতিবার আইপিএল ২০২০-র ম্যাচে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১৩২ রানের দুরন্ত ইনিংস তো খেললেনই তাঁর সঙ্গে গড়লেন নতুন রেকর্ড। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ভারতীয় হিসেবে দ্রুততম ২০০০ রানের রেকর্ড করে ফেললেন তিনি। এতদিন যা ছিল সচিনের দখলে।

সচিন এই রেকর্ড করেছিলেন ৬৩ ইনিংসে। লোকেশ রাহুল করলেন ৬০ ইনিংসে। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন গৌতম গম্ভীর। তিনি করেছিলেন ৬৮ ইনিংসে। তার পর রয়েছেন ৬৯ ইনিংসে সুরেশ রায়না ও ৭০ ইনিংসে বীরেন্দ্র সেহবাগ।

আইপিএল-এ ২০০০ রান করা ৩২তম প্লেয়ার হলেন তিনি। ভারতীয়দের মধ্যে ২০তম। এদিন মাত্র ৬৯ বলে ১৩২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকলেন তিনি। ১৪টি বাউন্ডারি ও সাতটি ওভার বাউন্ডারি হাঁকালেন। তবে লোকেশ রাহুলকে দু’বার প্রান ফিরিয়ে দিলেন স্বয়ং বিরাট কোহলি নিশ্চিত ক্যাচ ফেলেন। একবার ৮৩তে আর একবার ৮৯ রানে।

ভারতীয়দের মধ্যে এটাই সর্বোচ্চ রান আইপিএল-এ। এর আগে এই রেকর্ড ছিল ঋষভ পন্থের দখলে। ২০১৮তে তিনি ১২৮ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। এই নিয়ে আইপিএল-এ দ্বিতীয় সেঞ্চুরি করলেন লোকেশ রাহুল। ১৩তম আইপিএল-এর এটিই প্রথম সেঞ্চুরি।

লোকেশ রাহুলকে প্রশংসায় ভরালেন অনেকেই। সচিন লেখেন, ‘‘সামনে থেকে নেতৃত্ব দিল কেএল রাহুল। সুপার ইনিংস! নিজের ইনিংসকে দারুণভাবে এগিয়ে নিয়ে গেল এবং সুন্দর সঠিক সময়ে বলকে ব্যবহার করল।’’

ড্যারেন সামি লিখলেন, ‘‘অসাধারণ ইনিংস। সেনসেশনাল।’’ ইয়ান বিশপ লেখেন, ‘‘ও দুটো সুযোগ দিয়েছে ঠিকই কিন্তু ওর স্কিল এবং ব্যাটিংয়ের সৌন্দর্য অস্বীকার করা সম্ভব নয়। এরকম অসাধারণ ব্যাটিংয়ের আমি সবসময়ই ভক্ত।’’

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)