বার্সেলোনায় লিওনেল মেসি যুগ শেষের পথে, কোন ক্লাবে তিনি?

বার্সেলোনায় লিওনেল মেসি যুগ

জাস্ট দুনিয়া ডেস্ক: বার্সেলোনায় লিওনেল মেসি যুগ কি তাহলে এ বার সত্যিই শেষ হতে চলেছে? সম্প্রতি মাঝে মাঝেই এই গুজবে মেতে ওঠে গোটা ফুটবল বিশ্ব। আর তা ভুল প্রমান করে দেন স্বয়ং মেসি ও ক্লাব। এমনকী বার্সেলোনার ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমৌ বার বার দাবি করেছেন অতীতে, মেসি অবসর নেবেন ক্যাম্প ন্যু থেকেই। কিন্তু এ বার হয়তো সব জল্পনাকে সত্যি করেই বার্সেলোনায় লিওনেল মেসি যুগ শেষ হতে চলেছে।

জানা যাচ্ছে মঙ্গলবার ক্লাবকে নিজের বার্তা পাঠিয়ে দিয়েছেন মেসি। আর সেখানে তিনি ক্লাব ছাড়ার কথা জানিয়েছেন। ৩৩ বছরের এই আর্জেন্তিনিয়ান নিজের কেরিয়ারের পুরো সময়টাই কাটিয়েছেন বার্সায়। অ্যাকাডেমি দিয়ে শুরু। তার পর ক্লাবের হয়ে অজস্র সাফল্য এসেছে শুধু মেসির উপর নির্ভর করেই। আর এই অতিরিক্ত মেসি নির্ভরতা ক্রমশ ভরাডুবির কারণ হয়ে উঠছিল বার্সেলোনার।

ছ’বারের ব্যালন ডি’ওর নিজেই ক্লাব ছাড়তে চেয়েছেন বলে খবর। এবং তাঁরহ চুক্তি শেষ হচ্ছে ২০২০-২১-এ যেখানের ধারা অনুযায়ী তিনি ফ্রি ট্রান্সফারই পাবেন। শোনা যাচ্চে মেসি বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষকে ফ্যাক্স করে ক্লাব ছাড়ার কথা জানিয়েছেন। যে ক্লাবে তিনি শুরু করেছিলেন ২০০৪-এ। সব মিলে সেখানে তিনি কাটিয়ে ফেলেছেন ২০ বছর।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বার্য়ান মিউনিখের কাছে ২-৮ গোলে হারটা মেনে নিতে পারেননি তিনি নিজেই। যার সঙ্গে বার্সা মরসুম শেষ করেছেন ট্রফিহীনভাবে। যা মেসিকে হতাশায় ডুবিয়ে দিয়েছিল। তখনই তিনি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন। সেই ম্যাচ হারের সঙ্গে সঙ্গে কোচ সেতিয়েনের বিদায় হয়ে যায়। তাঁর জায়গায় নিয়ে আসা হয় রোনাল্ড কোয়ম্যানকে। তিনি অবশ্য চেয়েছিলেন মেসি থাকুন ক্লাবে।

গত সপ্তাহে কোয়েম্যানের সঙ্গে দেখাও করেন মেসি। ক্লাবের বিভিন্ন বিষয় নিয়ে অনেকদিন ধরেই বিরক্তি প্রকাশ করে আসছিলেন মেসি। অনেক কিছুর সঙ্গেই মানিয়ে নিতে পারছিলেন না। কোয়ম্যানকে তিনি তেমনটাই জানিয়েছেন।

মেসি যদি সত্যি বার্সা ছেড়ে দেন তাহলে এখন খবরের শিরোনামে তার থেকেও বেশি এগিয়ে থাকবে মেসির পরবর্তী ক্লাব কী হতে চলেছে? সেই প্রশ্ন। পিএসজি, আজেই জানিয়ে দিয়েছে তাদের দরজা খোলা মেসির জন্য। তাহলে কি আবার দেখা যাবে মেসি-নেইমার জুটি?

বার্সার জার্সিতে মেসির ঝুলিতে রয়েছে ১০টি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ, ছ’টি ব্যালন ডি‘ওর যার মধ্যে টানা চারবার ২০০৯ থেকে ২০১২-র মধ্যে। শেষবার পেয়েছেন ২০১৯-এ। মেসি বিদায়ের মধ্যেই কুটিনহোর বার্সেলোনায় ফেরার খবর জোরদার ভাবে উঠে আসছে।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)