পিএসজি-তেই লিওনেল মেসি, ক্লাবের সঙ্গে ২ বছরের চুক্তি হল

পিএসজি-তেই লিওনেল মেসি

জাস্ট দুনিয়া ডেস্ক: পিএসজি-তেই লিওনেল মেসি, দু’বছরের চুক্তিতে সই করলেন। মেসি-বার্সেলোনা সম্পর্ক ছিন্ন হওয়ার পর থেকেই তাঁকে দলে নেওয়ার ক্ষেত্রে এক নম্বরেই ছিল প্যারিস সাঁজা। আর সেটাই সত্যি হল। আগামী দু’বছরের জন্য এখন থেকে মেসির ঠিকানা প্যারিস। ২০ বছরের সম্পর্ক ছিন্ন করা সহজ ছিল না দু’পক্ষেরই। চোখের জলে প্রিয় বার্সেলোনাকে বিদায় জানিয়েছিলেন লিও মেসি। বিদায়ী মঞ্চে উঠে তাঁকে দীর্ঘসময় চোখের জলই ফেলতে দেখা গিয়েছিল। আর ততক্ষণ হাততালিতে ফেটে পড়ছিল প্রেক্ষাগৃহ। এই ভালবাসা আর কোথায় পাবেন। ঘরের ছেলেকে ঘর ছাড়তে হল ক্লাবের দুরবস্থার জন্য।

এই মুহূর্তে অর্থসঙ্কটে ভুগছে বিশ্বের সফলতম ক্লাব, মেসির ক্লাব। যার ফলে মেসির সেখানে থাকা সম্ভব হয়নি। গত কয়েক মরসুম ধরেই মেসি বিদায়ের ঘণ্টা বাজতে শুরু করেছিল বার্সেলোনায়। কখনও কোচ-মেসি সমস্যা তো কখনও ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে সমস্যা। তবুও ছোটবেলার ক্লাব ছাড়তে পারেননি। এই বারটা আরহ হল না। ছাড়তেই হল। তবে ক্লাবও ভাল মনেই বিদায় দিল মেসিকে। খোলা থাকল ভবিষ্যতের রাস্তাও।

এদিকে মেসি পিএসজিতে যোগ দেওয়ায় সেখানে তৈরি হল সেরা ফরোয়ার্ড লাইন যা যে কোনও দলের রক্ষণের ত্রাস হয়ে উঠতে পারে। পিএসজি এর পর থেকে যখন মাঠে নামবে ফরোয়ার্ড লাইনে লেখা হরবে মেসি-নেইমার-এমবাপের নাম। মঙ্গলবারই সরকারিভাবে ক্লাব ঘোষণা করে দিল মেসি তাদের ক্লাবেই খেলছে। সাপ্তাহিক এক মিলিয়ন পাউন্ডের চুক্তিতে আগামী দু’বছরের জন্য পিএসজির সঙ্গে চুক্তি করলেন মেসি।

মঙ্গলবারই প্যারিসে পৌঁছে গিয়েছিলেন মেসি। তাঁকে তাঁদের শহরে আহ্বান জানাতে এক ইঞ্চিও সুযোগ ছাড়েনি ক্লাব তথা সেখানকার মেসি ভক্তরা। বিমান বন্দর চত্তর থেকেই তার প্রমান পেতে শুরু করেন মেসি ও তাঁর পরিবার। মেসিকে আহ্বান জানাতে সেজে উঠেছিল আইফেল টাওয়ারও। লাইট অ্যান্ড সাউন্ডের মাধ্যমে মেসির আগমনবার্তা জানানো হল বিশ্বের এই আকর্ষনীয় টাওয়ার থেকে। আর মেসির আগমনেই পিএসজির সোশ্যাল মিডিয়া ফলোয়ার বাড়ল ২০ লাখ। ইনস্টাগ্রামে ৮ ‌লাখ, ফেসবুকে ২ লাখ ফলোয়ার বেড়েছে। মেসি যে কোনও জায়গায় পার্থক্য তৈরি করে দিতে পারে এটাই তার প্রমান।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)