Laxmi Ratan Shukla এবার বাংলা ক্রিকেট দলের দায়িত্বে

Laxmi Ratan Shuklaলক্ষ্মীরতন শুক্লা

জাস্ট দুনিয়া ডেস্ক: এতদিনের বাংলা ক্রিকেট দলের দায়িত্বে ছিলেন অরুনলাল। সম্প্রতি তিনি সেই দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দিয়েছেন সিএবি-কে। আপাতত তিনি ব্যক্তিগত জীবনেই মনোনিবেশ করতে চান। সদ্য দ্বিতীয় বিয়েও সেরেছেন তিনি। দীর্ঘ অসুস্থতা কাটিয়েও ফিরেছেন। এই অবস্থায় কোচের দায়িত্ব বড় একটা চাপ। তিনি সরে যাওয়ার পর থেকেই পরবর্তী কোচ হিসেবে লক্ষ্মীরতন শুক্লার (Laxmi Ratan Shukla) নাম জল্পনায় উঠে আসছিল। মনে করা হচ্ছে সেই জল্পনাই সত্যি হতে চলেছে। বাংলার পরবর্তী কোচ হতে চলেছেন প্রাক্তন এই প্লেয়ার।

জানা যাচ্ছে লক্ষ্মীর বাংলা দলের কোচ হওয়ায় সরকারিভাবে সিলমোহর পড়া শুধু এখন সময়ের অপেক্ষা। গত মরশুমে সাফল্যের সঙ্গে বাংলার অনূর্ধ্ব-২৫ দল সামলানোর অভিজ্ঞতাও রয়েছে তাঁর। সে কারণে বাংলা ক্রিকেটের নিয়ামক সংস্থার শীর্ষ কর্তাদের কাছে এর থেকে ভাল বিকল্প আর কিছু নেই। তা ছাড়া বাংলা ক্রিকেট দলের সকলকেই খুব ভাল করে চেনেন লক্ষ্মী। বেশিদিন আগে ক্রিকেট না ছাড়ায় এই প্রজন্মের সঙ্গে মানিয়ে নিতেও তাঁর সুবিধে হবে। সব মিলে সেরা পছন্দ তিনিই।

লক্ষ্মীর হাত ধরে বাংলা ক্রিকেট আদৌ খেলার মাঠে লক্ষ্মী লাভ করতে পারে কিনা তা সময়ই বলবে। কিন্তু স্বপ্ন একটা দেখা যেতেই পারে। তবে সাপোর্ট স্টাফে কাঁরা থাকবেন তা নিয়ে কিছু নাম ঘোরা-ফেরা করছে বাংলার ক্রিকেটে। তাঁদের মধ্যে অনেকেই লক্ষ্মীর সঙ্গে দীর্ঘদিন খেলেছেন। যেমন সৌরাশিস লাহিড়ি, শিবশঙ্কর পাল, অশোক দিন্দারা আসতে পারেন সাপোর্ট স্টাফ। একঝাঁক প্রাক্তনদের নিয়েই তৈরি হতে পারে বাংলা দলের সাপোর্ট স্টাফ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle